মেইন ম্যেনু

সচিব হলেন ৪ কর্মকর্তা, ২০ জেলায় নতুন ডিসি

চার কর্মকর্তাকে সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। অপরদিকে ২০ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বুধবার এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

অতিরিক্ত সচিব পদমর্যাদার পদোন্নতি পাওয়া এ ৪ কর্মকর্তা ভারপ্রাপ্ত সচিবের মর্যাদায় দায়িত্ব পালন করছিলেন।

সচিব পদে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে রয়েছেন বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের সচিব (ভারপ্রাপ্ত সচিব) মো. শাহজাহান আলী মোল্লা, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) পবন চৌধুরী, বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (ভারপ্রাপ্ত সচিব) মো. সোহরাব হোসাইন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী।

পদোন্নতির পর চার সচিবকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। এরপর ভিন্ন আদেশে আগের কর্মস্থলেই তাদের পদায়ন করা হয়েছে।

২০ জেলায় নতুন ডিসি

২০ জেলার মধ্যে ১৭ জেলায় ডিসি সরিয়ে নতুন নিয়োগ দেওয়া হয়েছে। অপর দিকে ৩ ডিসির জেলা বদল করা হয়েছে। তবে ১৭ ডিসির মধ্যে ৯ জনকে বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থায় বদলি করে আদেশ জারি করা হয়েছে। রাত ৯টা পর্যন্ত বাকি আট জনের পদায়নের আদেশ জারি করেনি জনপ্রশাসন মন্ত্রণালয়।

হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. জয়নাল আবেদীনকে সিলেটে, মাদারীপুরের ডিসি জিএসএম জাফরুল্লাহকে কিশোরগঞ্জে, কিশোরগঞ্জের ডিসি এসএম আলমকে গাজীপুরের ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মো. আশরাফ উদ্দিনকে বগুড়ার, সাভারের বিপিএটিসির পরিচালক মো. কামাল উদ্দিন বিশ্বাসকে মাদারীপুরের, টাঙ্গাইল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গাজী মো. সাইফুজ্জামানকে বরিশালের, প্রাথমিক শিক্ষা অধিদফতরের উপপরিচালক এএম পারভেজ রহিমকে শেরপুরের জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে।

চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র শ্রী বড়ুয়া ঝালকাঠির, মাগুরা স্থানীয় সরকারের উপপরিচালক মো. রাহাত আনোয়ার রংপুরের, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মো. জিল্লুর রহমান চৌধুরী লক্ষ্মীপুরের, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মো. আব্দুস সবুর মন্ডল চাঁদপুরের ও খান মো. নূরুল আমিন কুড়িগ্রামের ডিসি নিয়োগ পেয়েছেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলির আদেশাধীন মো. মাহবুব আলম তালুকদারকে ঝিনাইদহের, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব মো. আমিনুর রহমানকে নওগাঁয়ের ও বিআরটিএ’র উপপরিচালক মীর খায়রুল আলমকে দিনাজপুরের জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে।

মেহেরপুরের ডিসি নিয়োগ পেয়েছেন রাজশাহীর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক মো. সফিকুল ইসলাম, গাইবান্ধার ডিসি হয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. আব্দুস সামাদ, সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যানের একান্ত সচিব মো. হেলাল মাহমুদ শরিফ, নড়াইলের ডিসি হয়েয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সায়মা ইউনুস ও হবিগঞ্জের ডিসি নিয়োগ পেলেন সরকারি কর্মকমিশনের পরিচালক সাবিনা আলম।

গাজীপুরের ডিসি মো. নুরুল ইসলাম ও ঝালকাঠির ডিসি মো. শাখাওয়াত হোসেকে ওএসডি করে স্বাস্থ্য মন্ত্রণালয়ে সংযুক্ত, শেরপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেনকে কৃষি মন্ত্রণালয়ের যুগ্মসচিব, গাইবান্ধার ডিসি মো. ইহসান-ই-ইলাহীকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্মসচিব, কুড়িগ্রামের ডিসি এবিএম আজাদকে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব, নাড়াইলের ডিসি এ গাফফার খানকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

অপর আদেশে সিলেটের ডিসি মো. শহিদুল ইসলামকে যুব উন্নয়ন অধিদফতরের পরিচালক, মেহেরপুরের ডিসি মো. মাহমুদ হোসেনকে ঢাকা ওয়াসার সচিব ও চুয়াডাঙ্গার ডিসি মো. দেলোয়ার হোসেনকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।