মেইন ম্যেনু

সঠিক চিরুনি ব্যবহার করেন তো আপনি? জেনে নিন

চিরুনি নিয়ে চিরুনি তল্লাশি করে দেখেছেন কি কখনও? চিরুনি তো ব্যবহার করেন। কখনও সরু, কখনও মোটা, কখনও লম্বা, কখনও লাল, কখনও বা সবুজ। কিন্তু সেই বাহারি চিরুনি কি আদপেও আপনার চুলের জন্য ভাল? জেনে নিন আপনার চুলের ধরণ অনুযায়ী কোন চিরুনি ব্যবহার করা উচিত? ওয়াইড টুথ কম্ব: মোটা দাঁতের এই চিরুনি তাঁদের ব্যবহার করা উচিত যাঁদের চুলে সহজেই জট পড়ে। তাছাড়া এই চিরুনিতে চুলে কম ভাঙে।

ফাইন টুথ কম্ব: বিভিন্ন হেয়ার স্টাইল করতে সরু দাঁতের এই চিরুনি ব্যবহার করুন। চুলে একস্ট্রা ভলিউম দেখাতে চাইলে এই চিরুনি ব্যবহার করতে পারেন। তবে এই চিরুনি দিয়ে চুল আঁচড়ালে চুল ছিঁড়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

র‌্যাট টেল কম্ব: এই চিরুনির দাঁত ও হাতলটি খুব সরু হয়। নানান রকমের হেয়ার স্টাইল করতে এবং সিঁথি করতে ব্যবহার করতে পারেন এই চিরুনি।

রেক কম্ব: লম্বা চুল ও ফ্রিজি হেয়ারের জন্য সহজেই জট মুক্ত করে এই চিরুনি।

ড্রেসার কম্ব: এই ধরণের চিরুনিই সবচেয়ে বেশি ব্যবহার করা হয়ে থাকে। মোটা দাঁড়া চুলের জট ঝাড়াতে ও সরু দাঁড়া হেয়ার স্টাইল করতে সাহায্য করতে সাহায্য করে।

প্যাডেল কম্ব: চুল নরম ও রেশমী করে তুলতে এই ধরণের ব্রাশ ব্যবহার করুন। তবে যাঁদের চুলে ভলিউম কম তাঁদের এই ধরণের চিরুনি ব্যবহার করা উচিত নয়।

ওয়াইড স্প্রেড ব্রাশ: ওয়াইড স্প্রেড নাইলন ব্রিসেলের এই ব্রাশ রুক্ষ ও মোটা চুলের জন্য খুবই ভালো। এই ব্রাশের মাথায় থাকে ছোটো ছোটো বল। এতে মাথায় রক্ত সঞ্চালন হয় ভালো।