মেইন ম্যেনু

সত্তর হাজার ফেরেশতা মাগফিরাত চায় যে আমলে

যে ব্যক্তি ফজর এবং মাগরিবের নামাজের পর সুরা হাসরের শেষ ৩ আয়াত একবার পাঠ করবে, সত্তর হাজার ফেরেশতা সূর্য উদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত এবং সূর্যাস্ত থেকে সুবহে সাদেক পর্যন্ত রাব্বুল আল’আমিনের কাছে ওই ব্যক্তির জন্য মাগফিরাত বা ক্ষমা প্রার্থনা করবে।

বাংলা উচ্চারণে আয়াত ৩টি হলো-
হু আল্লা হুল্লাজি লা (আ) ইলাহা ইল্লাহু। আলিমুল গাইবি ওয়াশ শাহাদাতি হুয়ার রাহমানুর রাহিম।
হু আল্লা হুল্লাজি লা (আ) ইলাহা ইল্লাহু। আল মালিকুল কুদ্দুসুস সালামুল মুমিনুল মুহাইমিনুল আজিজুল জাব্বারুল মুতাকাব্বির। ছুব হানাল্লাহি আম্মা ইউশরিকুন।

হু আল্লাহুল খালেকুল বারিয়্যুল মুছাওইরুলাহুল আছমা (আ) উল হুছনা। ইউ ছাব্বিহু লাহু মা ফিছ ছামাওয়াতি ওয়াল আরদ্ ওহুয়াল আজিজুল হাকিম।

অর্থ : তিনিই আল্লাহ, যিনি ব্যতীত (সত্য) কোন মা’বুদ নেই, তিনি অদৃশ্য এবং দৃশ্যের সব কিছুই জনেন; তিনি দয়াময়, পরম দয়ালু। তিনি মহান বাদশাহ, অত্যন্ত পবিত্র, শান্তিদাতা, নিরাপত্তাবিধানকারী, রক্ষণাবেক্ষণকারী, সম্মানের অধিকারী, মহত্তের অধিকারী, গর্বকারী, মুশরিকদের শিরক হতে আল্লাহ তা’য়ালা পবিত্র।

তিনি আল্লাহ সৃষ্টিকর্তা, সঠিকভাবে প্রস্তুতকারী, আকৃতিদানকারী, তাঁহার জন্য সুন্দর সুন্দর নাম রহিয়াছে। আসমানসমূহে ও জমিনে যাহা কিছু আছে সবই তাঁহার পবিত্রতা বর্ণনা করে। এবং তিনি সম্মানের অধিকারী মহান কৌশলী।