মেইন ম্যেনু

সনির পাওয়ারফুল স্পিকার

প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান গুলোর মধ্যে জাপানের সনি বেশ প্রশংসা কুড়িয়েছে। সনির টেলিভিশন, সাউন্ড সিস্টেম, ক্যামেরা, মোবাইল সব বিভাগেই সনি নিজেকে সেরার সারিতে রেখেছে। সনি এবার প্রযুক্তি বাজারে নিয়ে এলো অত্যাধুনিক মাল্টিমিডিয়া স্পিকার। স্পিকারটির মডেল এসআরএস-এক্স৯৯।

স্পিকারটিতে রয়েছে তারহীন কানেকটিভিটি। ওয়াই ফাই, ব্লুটুথ ৩.০ এবং এনএফসি দিয়ে দ্রুত পেয়ার করে যে কোনো মিউজিক প্লেয়ারের সাথে ব্যবহার করা যায় স্পিকারটি।এতে রয়েছে ইউএসবি সংযোগের মাধ্যমে অডিও ফাইল চালানোর সুবিধা। হাই রেজুলেশনের ২৪বিট/১৯২ কিলোহার্জ সাউন্ড সমর্থন করে স্পিকারটি।

ফ্ল্যাক, অ্যালাক, আইফ, এমপিথ্রি এবং ওয়েভ ফাইল সহ যে কোন ধরনের অডিও ফরম্যাট স্পিকারটি প্লে করতে পারে। সাতটি স্পিকারের মাধ্যমে ১৫৪ ওয়াটের আউটপুট দেয়ার ক্ষমতা আছে স্পিকারটির। সাতটি স্পিকারের মধ্যে দুটি সুপার টুইটার, দুটি ফ্রন্ট টুইটার, দুটি মিড রেঞ্জ ড্রাইভার এবং একটি সাবওফার। এই স্পিকারটিতে এলডিএসি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যা দিয়ে ব্লুটুথ অডিও স্ট্রিমিংয়ের ক্ষেত্রে সাধারণ ব্লুটুথ ডিভাইসের চেয়ে এটি তিনগুণ শক্তিশালী হয়ে কাজ করে।

মাল্টি রুম কানেকটিভিটির সাহায্যে স্পিকারটি নির্দিষ্ট মডেলের অন্য স্পিকারের সাথে মাল্টি রুম স্পিকার হিসেবেও কাজ করতে সক্ষম।

তারবিহীন স্পিকারগুলোর মধ্যে এই স্পিকারটি বেশ ব্যয়বহুল। এই ডিভাইসটির কোন ইন্টারনাল ব্যাটারি নেই। তাই শুধুমাত্র ইলেকট্রিক সংযোগ দিয়ে স্পিকারটিকে চালানো যায়। স্পিকারটির মূল্য ৪৯ হাজার ৯৯০ রুপি। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় ৬০ হাজার টাকা।