মেইন ম্যেনু

সন্তানদের জন্য শেষমেশ এই দুটি জিনিসের মায়া ছাড়লেন শাহরুখ

একবার এক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে মজা করে শাহরুখ খান বলেছিলেন, “খবরের কাগজে বিজ্ঞাপন দিয়েছিল ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। তাই পরের দিন থেকে ছেড়ে দিলাম। ধূমপান নয়, খবরের কাগজ পড়া।”

এবার কিন্তু সত্যিই তিনি ছাড়তে চলেছেন। খবরের কাগজ পড়া নয়, ধূমপান। সুহানা, আরিয়ান ও আব্রামের বাবা ঠিক করেছেন এবার মদ্যপান ও ধূমপানে ইতি টানবেন। সন্তানদের ভবিষ্যতের কথা ভেবে আরও স্বাস্থ্যকর জীবনযাপন করতে চান বলিউড বাদশা।

৫১ বছরের শাখরুখের সঙ্গে তাঁর ছোট ছেলে আব্রামের বয়সের ব্যবধান অনেকটাই। তাই জীবনের খুব বেশি সময় তার সঙ্গে কাটানোর সুযোগ হয়তো হবে না। এই কথাটা মাথায় এলেই মন খারাপ হয়ে যায় কিং খানের।

তাই আরও সুস্থভাবে বাঁচতে চান তিনি। বলছেন, “৫০ বছর বয়সে সংসারে একজন শিশুর উপস্থিতি দারুণ এনজয় করি। জীবনটা অনেক সহজ আর আনন্দের মনে হয়।” আগামী ২০-২৫ বছর এভাবেই সন্তানদের সঙ্গে হেসে-খেলে জীবন কাটাতে চান তিনি। আর তাই ধূমপান ও মদ্যপানে সময় নষ্ট না করে ছেলে- মেয়েদের আরও বেশি করে সময় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শাহরুখ।

বললেন, “এসব একদম ছেড়ে দেব ভাবছি। সুস্থ থাকতে শরীরচর্চা করতে হবে।”

১৫ বছর বয়সে নিজের বাবা-মাকে হারিয়ে ছিলেন তিনি। তাই চান না, আব্রামেরও সেই একই অভিজ্ঞতা হোক। তাছাড়া কাজের ব্যস্ত সিডিউলের মধ্যে পরিবারকে খুব একটা সময় দিতে পারেন না।

তাই দীর্ঘায়ু হওয়ার ইচ্ছাপ্রকাশ করে কিং খান বলছেন, “সন্তানদের একা ছাড়ব না। ওরা বিরক্ত হলেও ওদের ব্যক্তিগত জীবনের খুঁটিনাটির খবর রাখব। আর সেই কারণে আমার সুস্থ থাকাটা খুব জরুরি।”