মেইন ম্যেনু

সন্তান হত্যায় মা ও তার প্রেমিকের মৃত্যুদণ্ড

নরসিংদীর ছানা উল্লাহ (৬) নামের শিশুকে হত্যার দায়ে মা ও তার কথিত প্রেমিকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার দুপুর ২টায় অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন এ মৃত্যুদণ্ডের আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- পলাশ উপজেলার উত্তর চরপাড়া গ্রামের চারু মিয়ার স্ত্রী ও নিহত ছানা উল্লাহর মা জাহানারা আক্তার ওরফে গুলু ও তার কথিত প্রেমিক গাজীপুরের কালীগঞ্জ উপজেলার খলাপাড়া এলাকার আব্দুস সাত্তারের ছেলে হানিফ শেখ। ঘটনার শিকার শিশু ছানা চারু মিয়ার ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১১ সালের ৫ অক্টোবর বিকেল আনুমানিক ৪ টায় ছানা উল্লাহ পার্শ্ববর্তী খোকা বাবুর বাড়িতে দুর্গাপূজা দেখতে গিয়ে আর ফিরে আসেনি। পরদিন বাবা চারু মিয়া বাদী হয়ে পলাশ থানায় সাধারণ ডায়েরি করেন। ঘটনার দুদিন পর (৮ অক্টোবর) বিকেল ৫টার দিকে উত্তরচরপাড়ার ইসমাইল মীরের পরিত্যক্ত দেয়াল ঘেরা জঙ্গলের ভেতর থেকে ছানা উল্লাহর গলিত লাশ উদ্ধার করে পুলিশ।

এদিকে, জঙ্গলের ভেতরে ছেলের লাশ পাওয়ায় স্ত্রী জাহানারা ও তার কথিত প্রেমিক মো. হানিফ শেখের প্রতি সন্দেহ হয় চারু মিয়ার। বিষয়টি পুলিশকে জানালে তাদের গ্রেপ্তার করলে হত্যার বিষয়টি স্বীকার করে তারা। ৮ জনের সাক্ষ্য শেষে মঙ্গলবার দুপুরে মামলার রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এস এ এম অল্লিউল্লাহ ও আসামি পক্ষে ছিলেন এএসএম হাসানাৎ ফারুক বাবুল।