মেইন ম্যেনু

“সন্ত্রাস ও জঙ্গীবাদ সকল ধর্মের বিরুদ্ধে”

সালাউদ্দীন আহম্মেদ, পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ সন্ত্রাস ও জঙ্গীবাদি কার্যক্রম শুধু মাত্র ইসলাম ধর্ম নয় সকল ধর্মের বিরুদ্ধে এর অবস্থান বলে মন্তব্য করেছেন নওগাঁ জেলা পুলিশ সুপার মোজাম্মেল হক, বিপিএম,পিপিএম ও নওগাঁ জেলা আ‘লীগের সাধারণ সম্পাদক এবং নওগাঁ ৪৬-১ আসনের এম,পি বাবু সাধন চন্দ্র মজুমদার।

বৃহস্পতিবার বিকেল তিনটার সময় পোরশা উপজেলার সরাইগাছি কালিনগর স্কুল মাঠে “উপজেলা সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী” কমিটির উদ্দ্যোগে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন তারা। পুলিশ সুপার বলেন,- সন্ত্রাসীদের কোন ধর্ম নেই। তারা নিজ স্বার্থ হাসিলের জন্যই ইসলামের নাম ভাঙিয়ে এসব অপকর্ম করে আসছে।

বিশেষ করে দেশের উন্নত শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী তরুণ শিক্ষার্থীদের ইসলাম ধর্মের নানান অপব্যাখ্যা দিয়ে মগজ ধোলায় করে কুপথে নিয়ে যাচ্ছে । সন্ত্রাসীদের নির্দেশনা অনুযায়ী নিরাপরাধ সাধারণ মানুষকে প্রকাশ্যে হত্যা করছে এই জঙ্গীরা। ইসলাম শান্তির ধর্ম। হানাহানি রক্তপাত কোন ধর্মের মানুষেরই কাম্য নই। সকল ধর্মের অনুসারীরাই সমাজে শান্তি চায়। যারা এসব অপকর্মে লিপ্ত রয়েছে তারা দেশ ও জাতীর শত্রু।

এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হলে সমাজের প্রতিটি অভিভাবক, শিক্ষক, বিভিন্ন পেশাজীবি, রাজনীতিবীদ, ব্যবসায়ী, সাংবাদিক সহ প্রতিটি নাগরিককে স্ব স্ব স্থান থেকে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি। এসময় উপরুক্ত বিষয়ের সাথে একমত পোষন করে বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি বলেন,- দেশকে একটি সন্ত্রাসী ও জঙ্গীর দেশ হিসেবে বিশ্বের কাছে তুলে ধরার জন্য একাত্তরের পরাজিত শক্তি তৎপরতা চালাচ্ছে। জন নেত্রী বঙ্গ কন্যা শেখ হাসিনা বেঁচে থাকতে এই সব অপশক্তি কোন দিনও তাদের স্বার্থ হাসিল করতে পারবেনা বলেও হুসিয়ারী দেন তিনি।

সমাবেশে উপজেলা আ‘লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মোফাজ্জেল হোসেন, “উপজেলা সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী” কমিটির সভাপতি অধ্যক্ষ মনজুর মোর্শেদ, উপজেলা মুক্তি যোদ্ধা কমান্ডার মোঃ ইউনুস আলী, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান (হাবিব) প্রমুখ বক্তব্য রাখেন।

“উপজেলা সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী” কমিটির সদস্য সচিব আলহাজ্ব আবু বক্কার সিদ্দিক-এর আয়োজনে সমাবেশে আরোও উপস্থিত ছিলেন, পতœীতলা সার্কেল এ,এস,পি ইয়াসিন আলী, পোরশা উপজেলা নির্বাহী অফিসার মুনিরুজ্জামান ভুঁঞা (ভারপ্রাপ্ত), অফিসার ইনচার্জ (ওসি) মোসাব্বেরুল হক, (ওসি) মাহবুব আলম, উপজেলা আ‘লীগের সহ সভাপতি আবু হেনা মোস্তফা গোলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব তবিবুর রহমান শাহ, সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ সরকার সহ অত্র উপজেলার প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ড “সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী” কমিটির সকল সদস্য বৃন্দ, স্কুল প্রতিষ্ঠানের শিক্ষকÑশিক্ষার্থী, অভিভাবকগণ, ব্যাবসায়ী সহ সকল শ্রেনী পেশার মানুষ উপস্থিত হয়ে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে অবস্থান নেন।