মেইন ম্যেনু

সবচেয়ে বেশি আয় কেটি পেরির!

পপ তারকা কেটি পেরি এ বছর সবচেয়ে বেশি আয়কৃত নারী তারকা নির্বাচিত হয়েছেন। সম্প্রতি বিশ্বের প্রসিদ্ধ বিজনেস ম্যাগাজিন ফোর্বস এর একটি জরিপে প্রকাশ পেয়েছে এ তথ্য। ২০১৪ জুন থেকে ২০১৫ জুন পর্যন্ত সময়ে বিশ্বের সকল তারকাদের আয়ের জরিপ থেকে এ তালিকা তৈরি করা হয়।

আমেরিকান বক্সার ফ্লোয়েড মেওয়েদার এবং ম্যানি প্যাকুইয়াও-এর পর বিশ্বের ধনী তারকাদের তালিকায় স্থান পেয়েছেন কেটি পেরি। নারীদের মধ্যে তিনি শীর্ষ স্থানে রয়েছেন। ৩০০ মিলিয়ন মার্কিন ডলার আয় করে তালিকার শীর্ষে রয়েছেন মেওয়েদার। অন্যদিকে ১৬০ মিলিয়ন মার্কিন ডলার আয় করে প্যাকুইয়াও রয়েছেন দ্বিতীয় স্থানে। তিন নম্বরে থাকা কেটির আয় ১৩৫ মিলিয়ন মার্কিন ডলার।

সাবেক ওয়ান ডিরেকশন তারকা জায়ান মালিক রয়েছেন ধনী তারকাদের তালিকার চতুর্থ স্থানে। তার আয় ১৩০ মিলিয়ন মার্কিন ডলার। রেডিও ডিজে এবং আমেরিকান গট ট্যালেন্ট হাওয়ার্ড স্ট্রেন স্থান পেয়েছেন এ তালিকার পঞ্চম স্থানে। তিনি গত বছর আয় করেছেন ৯৫ মিলিয়ন মার্কিন ডলার।

আমেরিকান পপ তারকা টেইলর সুইফট রয়েছেন অষ্টম স্থানে। গত বছর তার ‘১৯৮৯’ অ্যালবামের মাধ্যমে ৮০ মিলিয়ন মার্কিন ডলার আয় করে এ অবস্থানে তিনি।

গত বছরের শীর্ষ আয়ের তারকা আইরন-ম্যান খ্যাত রবার্ট ডাওনি জুনিয়র এবার রয়েছেন নয় নম্বরে। তারপরেই আছেন বিশ্বখ্যাত ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো।

তালিকায় সবচেয়ে বড় পতন হয়েছে তারকা শিল্পী বিয়ন্সের। ৫৪.৫ মিলিয়ন আয় করে গত বছরের নারী তারকাদের মধ্যে শীর্ষ স্থান থেকে ২৯ তম স্থানে নেমে এসেছেন তিনি। গত বছরের জরিপে তার আয় ছিল ১১৫ মিলিয়ন মার্কিন ডলার।

তালিকায় অবনমন ঘটেছে তারকা মডেল কিম কার্দাশিয়ানের গত বছর ৩৩ তম স্থানে থাকা এ তারকার অবস্থান এবার ৮০ তম স্থানে। ২০১৪ সালে কিমের আয় ৫২.৫ মিলিয়ন মার্কিন ডলার।