মেইন ম্যেনু

সবচে দামি ফিচার ফোন

পকেটে সচল স্মার্টফোন। একের পর আসছে নটিফিকেশন। সেটা হতো পারে চ্যাট, পুশ ইমেইল কিংবা নিউজ ফিডের নটিফিকেশনে। কেননা, এখন আর শুধু কথা বলা এবং বার্তা আদান প্রদানের জন্যই ফোন ব্যবহৃত হয় না। কিন্তু আপনার ফোনটি যদি হয় ফিচার ফোন তবে রেহাই মিলবে অযাচিত অনেক নোটিফিকেশন থেকেই। এমনটি বেঁচে যাবে আপনার মূল্যবান সময়ও।

সুইজারল্যান্ডের মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান পাংকট প্রযুক্তি বাজারে আনল সবচে বেশি দামের ফিচার ফোন। যেটির মডেল পাংকট এমপি ০১। ফোনটির মূল্য ৩০০ ডলার। ট্যাক্স ও ভ্যাট ছাড়া বাংলাদেশি টাকায় মূল্য দাঁড়ায় ২৪ হাজার টাকা।

এর আকর্ষণীয় ডিজাইন আপনার মনোযোগ আকর্ষণ করবেই। এটি দেখতে অন্য ১০টি স্বস্তা মূল্যের ফিচার ফোনের মতো নয়। ফোনটি কোয়ালিটি ক্যামেরা পেইন্ট দিয়ে তৈরি এবং এর ২ ইঞ্চির টিএফটি এলসিডি ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ৩ প্রটেকশন। ফোনটির ডিসপ্লের রেজুলেশন ৩২০ x২৪০ আরজিবি।

ইরোগোমিক ডিজাইনের কারণে ফোনটি হাতের মুঠোয় রাখতে সুবিধা। এর ডায়াল প্যাডটি সুপরিসর এবং ব্যবহার বান্ধব।

‘নেই কোন স্ট্যাটাস আপডেট, নটিফিকেশন অথবা বিভিন্ন ধরনের সতর্কবার্তা’ এই থিমে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে পাংকট এই মোবাইলটি বাজারে এনেছে। শুধুমাত্র কথা বলার জন্য এবং বার্তা আদান প্রদানের জন্য ব্যবহার করা যাবে মোবাইলটি।

ফোনটিতে ব্লুটুথ হ্যাডসেট সংযুক্ত করার ব্যবস্থা রয়েছে এবং এতে একটি বিল্ট ইন স্পিকার রয়েছে। ফোনটির কথা শোনা এবং বলার জন্য রয়েছে উন্নত মানের ইয়ারপিচ, নয়েস ক্যানসেলেশন মিক্স এবং শক্তিশালি স্পিকার।

বেসিক ফিচার ফোন হবার পরেও ফোনটিতে রয়েছে এক হাজার মিলি অ্যাম্পিয়ারের দীর্ঘস্থায়ী ব্যাটারি।

মাইক্রো সিম সমর্থিত এই ফোনটির ওজন ৮৮ গ্রাম।