মেইন ম্যেনু

সবাইকে ছাড়িয়ে টেইলর সুইফট

মিউজিকভিত্তিক জনপ্রিয় ম্যাগাজিন ‘বিলবোর্ড’ ২০১৫ সালে সবচেয়ে বেশি আয় করা সংগীতশিল্পীদের একটি তালিকা প্রকাশ করেছে। বিশ্বের বাঘা বাঘা সংগীতশিল্পীকে পেছনে ফেলে আয়ের দিক দিয়ে শীর্ষে রয়েছেন মার্কিন শিল্পী টেইলর সুইফট। গত বছর তিনি আয় করেন ৭৩.৫ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৫৭৬ কোটি টাকা।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা আরেক জনপ্রিয় মার্কিন শিল্পী কেনি চেসনির আয় সুইফটের প্রায় অর্ধেক। গত বছর তার আয় ৩৯.৮ মিলিয়ন ডলার (প্রায় ৩১২ কোটি টাকা)। ব্রিটেনের বিখ্যাত ব্যান্ড দল দ্য রোলিং স্টোন ৩৯.৬ মিলিয়ন ডলার (৩১০ কোটি টাকা) আয় করে তৃতীয় অবস্থানে রয়েছে।

৩১.৭ মিলিয়ন ডলার (২৪৭ কোটি টাকা) আয় করে চতুর্থ অবস্থানে রয়েছেন মার্কিন সংগীতশিল্পী বিলি জুয়েল। এর পরের স্থানে থাকা ব্রিটেন-আয়ারল্যান্ডভিত্তিক ব্যান্ড দল ওয়ান ডিরেকশনের আয় ২৪.২ মিলিয়ন ডলার (১৯০ কোটি টাকা)।

ষষ্ঠ থেকে দশম অবস্থানে রয়েছে যথাক্রমে আমেরিকান রক ব্যান্ড গ্রেটফুল ডেড (২৩.৮ মিলিয়ন ডলার), মার্কিন সংগীতশিল্পী লুক ব্রায়ান (২৩.১ মিলিয়ন ডলার), আইরিশ রক ব্যান্ড ইউ ২ (২১.৮ মিলিয়ন ডলার), ব্রিটিশ সংগীতশিল্পী অ্যাডিলি (২০.৫ মিলিয়ন ডলার), মার্কিন রক ব্যান্ড মেরুন ৫ (১৯.২ মিলিয়ন ডলার)।

১২.৭ মিলিয়ন ডলার আয় করে মার্কিন পপ গায়িকা ম্যাডোনা ১৪তম স্থানে রয়েছেন। তার পরেই রয়েছেন ব্রিটিশ গায়ক এলটন জন, যিনি গত বছর আয় করেন ১২.৪ মিলিয়ন ডলার। আর মার্কিন জনপ্রিয় সংগীতশিল্পী ব্রিটনি স্পিয়ার্স ১০.৬ মিলিয়ন ডলার আয় করে ২২তম স্থানে রয়েছেন। সূত্র: বিলবোর্ড।