মেইন ম্যেনু

সবার আগে ফাইনালে মাশরাফির কুমিল্লা

পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দ্বিতীয় অবস্থানে থেকে শেষ চারে আসে রংপুর রাইডার্সও। আজ প্রথম কোয়ালিফায়ার ম্যাচে টস জিতে মাশরাফির কুমিল্লাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় সাকিব আল হাসানের রংপুর রাইডার্স।

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৩ রান করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১৬৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬.৫ ওভারে ৯১ রানে অলআউট হয়ে যায় রংপুর রাইডার্স। ফলে ৭২ রানের দারুণ এক জয় নিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এর আগে, কুমিল্লার হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলেন মাহমুদউল্লাহ। ৪৮ বল মোকাবেলায় ৭টি চার ২টি ছক্কায় ৬৭ রানের অসাধারণ একটি ইনিংস উপহার দেন তিনি। তাছাড়া লিটন দাস (২৮), মাশরাফি বিন মতুর্জা (১), আন্দ্রে রাসেল (৩), আহমেদ শেহজাদ (০), অলক কাপালি (২) এবং শেষ মুহুর্তে ঝড় তোলা আসহার যায়িদি ১৫ বলে ৪ চার ও ২ ছক্কায় হার না মানা ৪০ রানের এক ইনিংস খেলেন। জিততে হলে এখন ১৬৪ রান করতে হবে সাকিব আল হাসানের রংপুরকে।

পয়েন্ট টেবিল নিয়ে এখন মাতামাতির পর্ব শেষ। প্রথম কোয়ালিফায়ারে যে দল জিতবে সেটিই চলে যাবে সরাসরি ফাইনালে। আর যারা হারবে তাদের সামনেও সুযোগ থাকবে ফাইনালে যাওয়ার। সেক্ষেত্রে এলিমেনিটর পর্বে জয়ী দলের সঙ্গে রোববার জিততে হবে প্রথম কোয়ালিফায়ারে হারা দলটিকে।