মেইন ম্যেনু

‘সমশেরের পদত্যাগ বিএনপির নেতিবাচক রাজনীতির বহিঃপ্রকাশ’

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতা সমশের মবিন চৌধুরীর দল থেকে পদত্যাগ বিএনপির নেতিবাচক রাজনীতির হতাশব্যাঞ্জক বহিঃপ্রকাশ।

শুক্রবার সকালে নোয়াখালীর প্রধান বাণিজ্যিককেন্দ্র চৌমুহনীতে বেগমগঞ্জ-ফেনী সড়ক মুক্তিযোদ্ধা গাজী আমিন উল্যার নামে নামকরণের ফলক উন্মোচনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক ময়দানে আন্দোলন-সংগ্রামে ব্যর্থ হয়ে বিএনপি বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে নানা অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এসব ক্ষেত্রেও তারা ব্যর্থতার চোরাবালিতে আটকা পড়েছে। তাই এখন আর কোনো কূলকিনারা না পেয়ে তাদের দল থেকে শীর্ষ রাজনৈতিকরা পদত্যাগের মাধ্যমে বিএনপি থেকে সরে যাচ্ছে। সমশের মবিন চৌধুরীর পদত্যাগ তারই একটি সূচনা। এর আগে বিএনপির প্রথম সারির নেতা হয়েও নাজমুল হুদা বিএনপিতে থাকতে পারেননি।

এ সময় তিনি বৃহত্তর নোয়াখালী (ফেনী-লক্ষ্মীপুর-নোয়াখালী) মহাসড়কটি ২৪ ফুট থেকে ৩০ ফুটে উন্নীতকরণসহ সোনাপুর-জোড়ালগঞ্জ সড়কটির কাজ দ্রুত সম্পন্ন এবং যানজট নিরসনে বেগমগঞ্জের চৌমুহনীতে ভবিষৎতে একটি ফ্লাইওভার নির্মাণের ঘোষণা দেন।

নোয়াখালীবাসীর দুঃখ নোয়াখালী খাল উল্লেখ করে মন্ত্রী বলেন, এক সময় এ খাল ছিল নদীর মতো, এখন তা শুকিয়ে নালার মতো হয়ে।

পরে মন্ত্রী বেগমগঞ্জের ঐতিহ্যবাহী সরকারি কারিগরি উচ্চবিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

টিএইচএস অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মীর হোনের সভাপতিত্ব এসময় নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য মামুনুর রশীদ কিরণ, বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির সচিব ও রেক্টর সোহরাব হোসাইন, সাবেক সচিব ড. মোহাম্মদ মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সাংসদ অধ্যাপক মোহাম্মদ হানিফ প্রমুখ উপস্থিত ছিলেন।