মেইন ম্যেনু

সমুদ্রের ঢেউয়ের সঙ্গে পাল্লা দিয়ে মোটর সাইকেল চালান যিনি! (ভিডিও)

সমুদ্রে সার্ফি বোর্ড নিয়ে অনেকেই সার্ফিং করেন। কিন্তু কেউ যদি মোটর সাইকেল নিয়ে সমুদ্রের ঢেউয়ের সঙ্গে নেচে বেড়ান তবে দেখতে কেমন লাগবে। আপনি নিশ্চয়ই সমুদ্র তটে দাঁড়িয়ে অবাক হবেন। ভাববেন, এ আবার কেমন মোটরসাইকেল। আর আরোহীর কথা বাদই দিলাম। টেউয়ের সঙ্গে পাল্লা দিয়ে মোটরসাইকেল চালানো চাট্টি খানি কথা নয়। এ যে রীতিমতো স্ট্যান্ডবাজী।

bike1

মোটরসাইকেল নিয়ে সমুদ্রে সার্ফিং করে তাক লাগিয়ে দিয়েছেন রব্বি ম্যাডিসন নামের এক বাইকার। তিনি অষ্ট্রেলিয়ার নাগরিক। ৩৪ বছর বয়সী রব্বি অন্যদের তাক লাগিয়ে দিতে পছন্দ করেন। এই কাজে তার সুনামও রয়েছে। তাইতো টানা দুই বছর ধরে পানির উপর দিয়ে মোটরসাইকেল চালানোর কৌশলটা রপ্ত করেছেন।

রব্বি জানান, তিনি পদার্থ বিজ্ঞান পড়েননি। তাই পদার্থ বিজ্ঞানের ভরবেগকে তিনি তোয়াক্কা না করেই পানির উপর দিয়ে মোটর সাইকেল চালান।

bike2

পানির উপর দিয়ে মোটর সাইকেল চালানোর জন্য তিনি তার বাইকটিকে বিশেষ ভাবে তৈরি করেছেন। এটি একটি এক্সএল ঘরানার স্পোর্টস বাইক। ফলে ওজনেও কিছুটা হালকা-পাতলা। এটির দুই চাকায়ই নৌকার প্যাডেলের মত লোহার পাত লাগানো হয়েছে। এই মোটর সাইকেলটির টায়ারগুলোও বিশেষ ধরণের। ফলে পানির উপর চাকার ঘূর্ণনের সময় এই প্যাডেল মোটরসাইকেলটিকে ভাসিয়ে রেখে গতির মসৃণতা দেয়।

রব্বি একজন পেশাদার স্ট্যান্টম্যান। তাই সে পানিতে মোটরসাইকেল চালানোর সময়ও সুরক্ষা জ্যাকেট, দস্তানা এবং হেলমেট পরিধান করে নেন।

bike3

রব্বি একটি সার্ফিং ম্যাগাজিনকে জানিয়েছেন, পানির উপর দিয়ে মোটর সাইকেল চালানো যেমন ঝুঁকিপূর্ণ তেমন রোমাঞ্চকর।

bike

 

ভিডিও: