মেইন ম্যেনু

সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে হলে নারীদের আলোকিত করতে হবে

মোঃ শামীম আখতার, উপজেলা প্রতিনিধি, মিঠাপুকুর (রংপুর)॥ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় ব্যবস্থাপনা পরিষদ সদস্য ও রংপুর ইউনিটের চেয়ারম্যান বিশিষ্ট সঙ্গীত শিল্পী রেহানা আশিকুর রহমান বলেছেন, সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে হলে নারীদের আলোকিত করতে হবে। এ কারণেই আমরা মিঠাপুকুরে সংসদ সদস্য এইচএন আশিকুর রহমানের সার্বিক সহযোগীতায় লাবণ্য কর্মসুচী গ্রহন করেছি। এই প্রকল্পের আওতায় উপজেলার ১৭০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের মাঝে বিনামুল্যে সেনিটারী ন্যাপকিন বিতরন করছি।

তিনি আরও বলেন, স্বাস্থ্য ও মেধা সম্পন্ন নারীরাই আগামী দিনের ভবিষ্যত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন সমৃদ্ধশালী ডিজিটাল বাংলাদেশ নির্মানে নারীদেরকেই এগিয়ে আসতে হবে। বুধবার উপজেলার বেগম রোকেয়া অডিটরিয়াম হলরুমে লাবণ্য প্রকল্পের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে জন প্রশাসন মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচএন আশিকুর রহমান এমপি বলেন, মেয়েরা যাতে ছাত্র জীবনেই স্বাস্থ্য সচেতন হয়ে সু-শিক্ষা অর্জনের মাধ্যমে নিজেকে যোগ্য করে তুলতে পারে, সেজন্যই এই লাবণ্য প্রকল্প গ্রহন করা হয়েছে। তিনি আরও বলেন, মিঠাপুকুরের ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য, শিক্ষা, মেধা মননে এমনভাবে যোগ্য করে গড়ে তুলতে হবে, তারা যেন জেলা, বিভাগ ও রাজধানী ছাড়িয়ে বিশ্বের যেকোন স্থানে জায়গা করে নিতে পারে।

উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ সালাহ্উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন সরকার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজাম্মেল হক মিন্টু মিয়া, প্রভাষক রুনা লায়লা পারভীন, সহকারী শিক্ষিকা মনোয়ারা বেগম প্রমুখ।

মতবিনিময় সভায় ১৭০ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও লাবণ্য প্রকল্পের সহায়ক শিক্ষিকারা উপস্থিত ছিলেন।