মেইন ম্যেনু

সম্পর্ককে মজবুত করে তুলবে এই ৭টি অঙ্গীকার!

নতুন বছরে পুরাতন সব অপ্রাপ্তি, কষ্ট, গ্লানিকে বিদায় করে, নতুন কিছু করার অঙ্গীকার করেছেন নিশ্চয়? সম্পর্কটির জন্য কি কোন অঙ্গীকার করেছেন? আপনাদের সম্পর্কটিকেও নতুন করে শুরু করুন এই নতুন বছরে। নতুন কিছু অঙ্গীকার নিয়ে, নতুন কিছু আশা নিয়ে এই বছরটিতে আপনাদের সম্পর্কটিকে করে তুলুন আরও বেশি মজবুত, আরও বেশি মধুর।

১। একে অপরকে মূল্য দেব

নতুন বছরে প্রথম অঙ্গীকারটা করুন নিজেদেরকে মূল্য দিয়ে। আপনার সঙ্গীটি যে আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ সেটি একে অপরকে বলুন। একজন অপরজনকে সম্মান করুন, ভালবাসুন।

২। সঙ্গীটির অভিযোগ শুনবেন

সম্পর্কে যে সমস্যাটা সবচেয়ে বেশি হয়ে থাকে তা হল একে অপরের অভিযোগটি না শোনা। এই বছর সঙ্গী বা সঙ্গিনীর অভিযোগটি শুনুন। আপনি যদি তার অভিযোগটি শোনেন তবে সেও আপনার অভিযোগটিতে মনোযোগ দেবে।

৩। সম্পর্ককে আগে অগ্রাধিকার দিন

জীবনে অন্যকিছুর আগে আপনাদের সম্পর্কটিকে অগ্রাধিকার দিন আগে। আপনি যখন আপনাদের সম্পর্কটিকে গুরুত্ব দেবেন, দেখবেন সম্পর্কের অনেক সমস্যার সমাধান হয়ে গেছে।

৪। সমস্যা খুলে বলুন

জীবনে সমস্যা থাকবেই, আপনাদের সম্পর্ক এর ব্যতিক্রম নয়। তাই সমস্যাটি নিয়ে পরস্পরের সাথে কথা বলুন। যত বড় সমস্যাই হোক না কেন আলোচনা করুন, কোন না কোন সমাধানের পথ বেরিয়ে আসবে। আর এই ছোট বিষয়টি আপনাদের ভালোবাসাকে আরও মজবুত করবে।

৫। সম্পর্কে ছাড় দিন

সম্পর্কে একে অপরকে কিছুটা ছাড় দিন। হয়তো আপনার সঙ্গীটি কোনকিছু ভুলে গেছে, সেটা নিয়ে রাগ না করে তাকে বোঝার চেষ্টা করুন। এই ছোট বিষয়টি আপনাদের ভালোবাসাকে আরও মজবুত করে তুলবে।

৬। ক্ষমা করুন

সঙ্গীটির ভুল হতে পারে। সেটি মনে রেখে সম্পর্ক নষ্ট করাটা বুদ্ধিমানের কাজ নয়। ক্ষমা করুন। সম্পর্কে ক্ষমা সবচেয়ে গুরুত্বপূণ। ক্ষমা করুন এবং ভাল থাকুন।

৭। তৃতীয়পক্ষকে “না” বলুন

সম্পর্কে কোন তৃতীয় পক্ষকে প্রবেশ করতে দেবেন না। এই তৃতীয় মানুষটি আপনাদের সম্পর্কে সমস্যা সৃষ্টি করতে পারে। তাই নিজেদের সম্পর্কের সমস্যা নিজেরা সমাধান করুন।

নতুন বছরে নতুন অঙ্গীকার নিয়ে শুরু করুন পথ চলা সঙ্গীর হাতটি ধরে।