মেইন ম্যেনু

সম্পর্কের ক্ষেত্রে ছেলেরা যেসব ভুল করে

প্রত্যেকটি সম্পর্কে সুখ থাকে, আবার দুঃখও থাকে। কিন্তু এর প্রভাব যদি কোনো একজন সঙ্গীর ওপর পড়ে তাহলে সেই সম্পর্কে শুরু হয় টানাপড়েন। ছেলেরা কিছু ভুল করে, যেগুলো হয়তো তাদের কাছে তেমন একটা গুরত্বপূর্ণ নয়। কিন্তু এগুলো মেয়েদের কাছে অনেক গুরুত্বপূর্ণ হতে পারে, এমনকি তাদের মনেও গভীর প্রভাব ফেলতে পারে। এর ফলে অনেক সময় বিচ্ছেদও ঘটে থাকে।

জানতে চান, সম্পর্কে ছেলেরা কী কী ভুল করে? তাহলে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগের এই তালিকাটি একবার দেখে নিন।

সঙ্গীর কথা মনোযোগ দিয়ে না শোনা

ছেলেরা অনেক সময়ই যে ভুলটা করে তা হলো—সঙ্গিনীর কথা মনোযোগ দিয়ে না শোনা। সঙ্গিনী কম কথা বলুক আর বেশি কথা বলুক, তার কথা মনোযোগ দিয়ে শোনা উচিত। অনেক সময়ই এই অমনোযোগ মেয়েদের মনে অনেক বাজে প্রভাব ফেলে।

সিদ্ধান্ত নিতে না পারা

মেয়েরা সে সব ছেলেকে খুবই অপছন্দ করে যারা নিজেরা সিদ্ধান্ত নিতে পারে না। যেসব সম্পর্কে ছেলেরা মেয়েদের সিদ্ধান্তের ওপর নির্ভরশীল, সেসব সম্পর্কে সমস্যা সবসময়ই লেগে থাকে। তাই নিজে সিদ্ধান্ত নিতে শিখুন। না হলে সম্পর্ক টেকানো দায় হয়ে যাবে।

ভবিষ্যৎ পরিকল্পনা না করা

অনেক ছেলেই ভবিষ্যতে কী হবে কিংবা ক্যারিয়ারে কীভাবে উন্নতি করা যায়, সে বিষয়ে একেবারেই উদাসীন থাকে। আর এই ভুলের কারণেই তাদের সম্পর্ক টেকে না। মেয়েরা সেসব ছেলেদের পছন্দ করে যারা সব বিষয়েই পরিকল্পনা নিয়ে কাজ করে।

সব জিনিসে মেয়েদের ওপর নির্ভর করা

কিছু ছেলে আছে সব বিষয়েই মেয়েদের ‘হ্যা’ বা ‘না’ শোনার জন্য অপেক্ষা করে। মেয়েরা এটা পছন্দ করে। কিন্তু বাড়াবাড়ি পর্যায়ে গেলে এই অভ্যাসই আপনার জন্য কাল হয়ে দাঁড়াতে পারে। এতে আপনার ব্যক্তিত্বের অস্তিত্ব হারিয়ে যেতে পারে। আর ব্যক্তিত্বহীন ছেলেদের মেয়েরা খুবই অপছন্দ করে।

বদলে যাওয়া

প্রেম হওয়ার আগে ছেলেরা অনেক ভালোবাসা দেখায়, দেখা করার জন্য আগে এসে দাঁড়িয়ে থাকে, মেয়েদের সব বিষয়ে মনোযোগ থাকে। কিন্তু প্রেম হওয়ার পর সব বদলে যায়! আগের মতো সময় দেয় না, উল্টো মেয়েদের সবসময় খোঁজখবর নিতে হয় এবং সব জিনিস ভুলে যেতেও শুরু করে। এই পরিবর্তন মেয়েদের চোখে খুব সহজেই ধরা পড়ে। আর এর নেতিবাচক প্রভাব পড়ে সম্পর্কের ওপর।

কর্তৃত্ব দেখানো

সম্পর্কে আছেন তার মানে এই নয় যে আপনি সবসময় প্রেমিকার ওপর কর্তৃত্ব দেখাবেন। প্রেমিকা কী করবে আর কী করবে না, সব বিষয়ে যদি আপনার অনুমতি নিতে হয় তাহলে এই সম্পর্ক বিয়ে পর্যন্ত কখনোই গড়াবে না। তাই কতৃর্ত্ব দেখানো বন্ধ করুন।