মেইন ম্যেনু

সরকারি অফিস খোলা থাকবে আজ

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী শনিবার দেশের সব সরকারি অফিস খুলেছে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১১ সেপ্টেম্বর ছুটি ঘোষণা করার প্রেক্ষিতে ২৪ সেপ্টেম্বরকে কর্মদিবস হিসেবে ঘোষণা করা হয়।

একই সঙ্গে আদালতসহ খোলা থাকছে সব ব্যাংক, বিমা, আর্থিক প্রতিষ্ঠান ও পুঁজিবাজার। স্বাভাবিক কর্মদিবসের মতোই সব ধরনের লেনদেন করা যাবে ব্যাংকে।

সরকারি তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাহী আদেশে সাপ্তাহিক ছুটির দিন অফিস করার শর্তে ঈদের আগে ১১ সেপ্টেম্বর রবিবারের কর্মদিবসটি ছুটি ঘোষণা করেছিল সরকার। ওই দিনটির পরিবর্তে ২৪ সেপ্টেম্বর শনিবারকে কর্মদিবস হিসেবে ঘোষণা করা হয়।

গত ৫ সেপ্টেম্বর সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কথা বলা হয়েছিল। সেই মোতাবেক সচিবালয়সহ সব সরকারি অধিদপ্তর/পরিদপ্তর/দপ্তর ও সংস্থার অফিস খোলা থাকবে আজ।

এদিকে সরকারি অফিস ও ব্যাংকের সঙ্গে সঙ্গতি রেখে পুঁজিবাজার খোলা থাকবে ও স্বাভাবিক লেনদেন কার্যক্রম চলবে। উভয় স্টক এক্সচেঞ্জ সূত্র জানায়, শনিবার সকাল সাড়ে নয়টায় অফিসিয়াল কার্যক্রম শুরু হবে। চলবে বিকাল সাড়ে পাঁচটায়। আর লেনদেন শুরু হবে সকাল সাড়ে ১০টায়, চলবে দুপুর আড়াইটা পর্যন্ত।

উল্লেখ্য, ৭ জুলাই উদযাপিত ঈদুল ফিতরের আগে একদিন কর্মদিবস পড়ায় ওইদিনও নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করেছিল সরকার। এর পরিবর্তে সাপ্তাহিক ছুটির দিন ১৬ জুলাই শনিবার কর্মদিবস হিসেবে অফিস করতে বলা হয়েছিল।