মেইন ম্যেনু

“সরকারি খাল দখল করে দোকান ঘর নির্মাণ”

জাকারিয়া শেখ, গোপালগঞ্জ থেকে : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কালিগঞ্জ বাজারে সরকারি খাল ভরাট করে দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে এক ব্যবসায়ীর বিরুদ্ধে। আর এর ফলে ওই খাল দিয়ে যাতায়াতকৃত সাধারণ মানুষের সমস্যা হচ্ছে।

জানা গেছে, কালিগঞ্জ বাজারের ব্যবসায়ী বিভূতি ফলিয়া বাজারের উত্তর পাশে দিয়ে প্রবাহিত কালিগঞ্জ খাল দখল করে ব্রীজের উত্তর পাশে ৪ টি দোকান ঘর নির্মাণ করেছে। এই দোকান ঘর নির্মাণ করার ফলে খালের প্রায় অর্ধেকটি ভরাট হয়ে গেছে। এর ফলে কৃষক ও মৎসজীবিদের নৌকা নিয়ে যাতায়াতে সমস্যা হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কৃষক বলেন, বিভূতি ফলিয়া আমাদের খালের প্রায় অর্ধেকটা দখল করে নিয়েছে। সে এলাকার প্রভাবশালী হবার কারণে ভয়ে আমরা কেউ মুখ খুলতে পারছি না। কয়েকদিন পরে যখন খালের পানি কমে যাবে, তখন ধান উঠার মৌসুমে আমরা এই খাল দিয়ে আর নৌকা নিয়ে যাতায়াত করতে পারবো না। আমরা এলাকাবাসী খালটি দখলমুক্ত করার দাবি জানাচ্ছি।

এব্যাপারে বিভূতি ফলিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি খাল দখল করে দোকান ঘর নির্মাণ করিনি। যেখানে আমি দোকান ঘর নির্মাণ করেছি, সেখানে আমার জায়গা ছিল, এখন খাল হয়েছে। রাধাগঞ্জ ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার রফিকুল ইসলাম বলেন, সরকারি খাল দখল করার অপরাধে বিভূতি ফলিয়ার বিরুদ্ধে আইনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।