মেইন ম্যেনু

‘সরকার এখনো বিএনপিতে ভাঙন ধরাতে পারেনি।’

বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, বিগত দিনে বিএনপির শতশত নেতাকর্মী গুম ও খুন হয়েছে। এত অত্যাচার-নির্যাতন ও জেল জলুুমের পরও খালেদা জিয়ার সঠিক নেতৃত্বের কারণে সরকার এখনো বিএনপিতে ভাঙন ধরাতে পারেনি। শুক্রবার বিকেলে নোয়াখালী জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয়তাবাদী হেল্প সেল আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

বিএনপি সম্পর্কে গত বৃহষ্পতিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের করা মন্তব্যের জবাবে এসময় মোহাম্মদ শাহজাহান আরও বলেন, সরকারের সীমাহীন দমন পীড়নের পরও বিএনপির নেতাকর্মীরা কারও কাছে আত্মসমর্পন করেনি। এখনো মানুষ বিএনপিকে সরকারের বিকল্প রাজনৈতিক দল হিসেবে মনে করে।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, শেখ মুজিবের নির্মম হত্যাকাণ্ডের পর আপনারা আওয়ামী লীগের নেতাকর্মীরা কোথায় ছিলেন? তখন খোন্দকার মোস্তাকের চারপাশে কারা ছিলেন? আগামীতে ক্ষমতা হারালে আওয়ামী লীগের অবস্থা আজকের বিএনপির চেয়ে অনেক খারাপ হবে। তখন আওয়ামী লীগকে খুঁজেও পাওয়া যাবে না।

অনুষ্ঠানে বিগত আন্দোলন সংগ্রামে নির্যাতনের শিকার অসহায় নেতাকর্মী ও তাদের পরিবারকে জাতীয়তাবদী হেল্প সেলের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রধান করেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। সংগঠনের সদস্য গোলাম রব্বানী মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য গোলাম হায়দার বিএসসি, অ্যাডভোকেট এবিএম জাকারিয়া, সদর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবদুর রহমান, সাধারণ সম্পাদক মাহবুব আলমগীর আলো, নোয়াখালী শহর বিএনপির সভাপতি আবু নাছের ও জেলা ছাত্রদলের সভাপতি নুরুল আমিন খান প্রমুখ।