মেইন ম্যেনু

সহকারী পরিচালক ছিলেন যে বলিউড তারকারা

ক্যামেরার সামনে আসার আগে অনেক তারকারাই ক্যামেরার পিছনে কাজ করেছেন।মানে অভিনয়ে আসার আগে অনেক অভিনেতা-অভিনেত্রী চলচ্চিত্রে সহকারী পরিচালকের দায়িত্ব পালন করেছেন।

হৃতিক রোশন
১৯৯২ সাল থেকে টানা ছয় বছর সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন হৃতিক। ‘খেল’, ‘কয়লা’সহ একাধিক ছবিতে বাবা রাকেশ রোশনের সহকারী হিসেবে কাজ করেছেন তিনি।

সোনম কাপুর-রণবীর কাপুর
পরিচালক সঞ্জয় লীলা বানসালির সহকারী ছিলেন রণবীর কাপুর ও সোনম কাপুর। পরে বানসালি রণবীর ও সোনমকে রোমান্টিক পর্দা জুটি হিসেবে প্রথম পর্দায় তুলে ধরেন সাওয়ারিয়া ছবিতে।

রণবীর সিং
ব্যান্ড বাজা বারাত ছবিতে নায়ক হিসেবে আবির্ভূত হওয়ার আগে যশ রাজ ফিল্মসের কয়েকটি ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ করে সিনেমা সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করেছেন।

অর্জুন কাপুর
তরুণ প্রজন্মের জনপ্রিয় অভিনেতা অর্জুন কাপুর এক সময় তার বাবা বনি কাপুর প্রযোজিত বেশকিছু সিনেমার সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন।

বরুণ ধাওয়ান-সিদ্ধার্থ মালহোত্রা
করণ জোহর যখন ‘মাই নেম ইজ খান’ ছবিটি নির্মাণ করছিলেন তখন তার সার্বক্ষণিক সহকারী হিসেবে কাজ করেছেন বরুণ ধাওয়ান ও সিদ্ধার্থ মালহোত্রা। পরে তাদের দু’জনকে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবিতে নায়ক হিসেবে উপস্থিত করেন পরিচালক-প্রযোজক করন জোহর। এখন বরুণ ও সিদ্ধার্থ বলিউডের সম্ভাবনাময় নতুন নায়ক হিসেবে দারুণ ব্যস্ত সময় পার করছেন।