মেইন ম্যেনু

হাজীগঞ্জে ভিআইপি হাসপাতালের ইউনিট-২ উদ্বোধনী অনুষ্ঠান :

‘সহনীয় পর্যায়ে চিকিৎসা মূল্য নিয়ে সেবা করতে হবে’

সুজন দাস ॥ চিকিৎসা একটি মহৎ পেশা। দুঃখজনক হলেও সত্য অনেক ডাক্তার আছেন যারা আমাদের দেশের টাকায় শিক্ষা অর্জন করে বিদেশে বসবাস এবং সেখানে চিকিৎসা সেবা দিয়ে থাকেন। দেশ ও দেশের মানুষের প্রতি তাদের নূন্যতম ভালোবাসা নেই। তাই সবার আগে আমাদের মাঝে দেশপ্রেম জাগ্রত করতে ও দেশপ্রে থাকতে হবে। দেশপ্রেম থাকলে যে কোন ভাবে মানুষের সেবা করা যায়।

হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ কাতার-কানাডা টাওয়ারের ভিআইপি হাসপাতালের ইউনিট-২ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার উপরোক্ত কথাগুলো বলেন। শুক্রবার বাদ আছর মিলাদ, মাহফিল ও দোয়ার মাধ্যমে দৃষ্টি নন্দন, সুন্দর ও মনমুগ্ধকর এই হাসপাতালের উদ্বোধন করা হয়।

এ সময় ডাক্তারদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, এখন অনেকে বলতে শুনি ডাক্তার নয়, কসাই। আমরা ডাক্তার চাই, কসাই চাইনা। মূল্য দিয়ে চিকিৎসা নয়, সেবা দিয়ে চিকিৎসা করতে হবে। আমাদের এলাকার কথা বিবেচনা করে বড়লোকের ডাক্তার নয়, গরীবের ডাক্তার হতে হবে। বানিজ্যিক দিক বিবেচনা না করে, সেবার দিক ভাবতে হবে। পরিপূর্ন সেবা দিতে পারলে এমনিতেই ব্যবসা হবে। তাই সহনীয় পর্যায়ে চিকিৎসা মূল্য নিয়ে সেবা করতে হবে।

হাসপাতালের চেয়ারম্যান ডাঃ এম এ ইসলাম সুমনের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটা. আহসান হাবীব অরুণ, বিশেষ অতিথি ড. মোঃ আলমগীর কবির পাটওয়ারী। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের খতিব মুফতি আঃ রউফ। কোরআন তেলওয়াত, মিলাদ ও মাহফিল পরিচালনা করেন হাফেজ মোঃ শাহ এমরান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ¦ মোজাম্মেল হক মজুমদার পরান, হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ শাহআলম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ¦ সেলিম মিয়া, রোটার ক্লাব অব হাজীগঞ্জ প্রেসিডেন্ট রুহিদাস বনিক, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সমির লাল দত্ত, সাংস্কৃতিক বিষয়ক সম্পদাক দুলাল হোসেন, বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আশফাকুল আলম চৌধুরী, রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রোটা. এস এম মানিক, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক আলী নেওয়াজ রোমান, দপ্তর সম্পাদক জামাল মজুমদার, বড় মসজিদের সাবেক খতিব হাফেজ মাও. রফিক আহমেদ, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুজ্জামান টুটুলসহ বিভিন্ন রাজনৈতিক দল, বাজার ব্যবসায়ী সমিতি ও প্রেসক্লাব নেতৃবৃন্দ, বাজার ব্যবসায়ী ও গন্যমান্য ব্যক্তিবর্গ।