মেইন ম্যেনু

সাঁতার কাটতে গিয়ে তলিয়ে গেলেন বুয়েটের ২ ছাত্র

বাংলাদেশের অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র সিলেটের গোয়াইনঘাটের বিছনাকান্দিতে বেড়াতে এসে নদীতে সাঁতার কাটতে গিয়ে পানিতে ডুবে প্রাণ গেল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দুই শিক্ষার্থীর।

বৃহস্পতিবার বিকালে পর্যটন কেন্দ্র বিছনাকান্দির নদীতে বন্ধুদের সঙ্গে সাঁতার কাটতে নেমে তারা পানিতে তলিয়ে যায়।

সহপাঠীরা খোঁজাখুজি করেও তাৎক্ষণিকভাবে তাদেরকে উদ্ধার করতে পারে নি। পরে পুলিশ এসে স্থানীয়দের সহায়তায় সন্ধ্যায় তাদের লাশ উদ্ধার করা হয়।

হতভাগ্য এই দুই শিক্ষার্থী হচ্ছেন- রাজশাহীর শেখপাড়ার মাহবুবুর রহমানের ছেলে মশিউর রহমান সিয়াম (২৫) এবং গাইবান্ধার সাদউল্লাপুর থানার বড় জামালপুরের নুরুল ইসলামের ছেলে সাঈদ নকিব (২৪)। দুজনই বুয়েটের ১ম সেমিস্টারের শিক্ষার্থী।

জানা যায়, বৃহস্পতিবার বেলা ২টার দিকে বুয়েটের ১৪ শিক্ষার্থী মিলে বিছনাকান্দিতে ঘুরতে আসেন। বিকাল ৩টার দিকে তারা বিছনাকান্দির নদীতে নামেন। সাঁতার না জানার পরও তারা পানিতে নামেন এবং এক পর্যায়ে তারা হঠাৎ তলিয়ে যায়।ধারণা করা হচ্ছে যে, তারা দুই জন হয়তো পাহাড়ি ঢলের টানে ভেসে গেছেন।পরে খবর পেয়ে সন্ধ্যায় পুুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের নিথর দেহ উদ্ধার করে।

গোয়াইনঘাট থানার ওসি দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুুলিশ সন্ধ্যা ছয়টায় ঘটনাস্থলে পৌঁছে এবং স্থানীয়দের সহায়তায় লাশ দুটি উদ্ধার করে।তারা যেখানে গোসল করতে নামেন সেখানে খুব বেশি পানি ছিল না। গোয়াইনঘাট থানার উপপরিদর্শক (এসআই) মইনুল ইসলাম বলেন, মরদেহ থানায় রাখা হয়েছে। তাঁদের পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়েছে।