মেইন ম্যেনু

সাংবাদিকদের প্রতি প্রিয়াঙ্কার কেন এত ক্ষোভ?

১০ বছরের জন্য ভারতের ইউনিসেফ অ্যাম্বাসেডর হিসাবে কাজ করছে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু গতবছরের ডিসেম্বর থেকে তিনি ইউনিসেফের আন্তর্জাতিক শুভেচ্ছা দূত হিসাবে নিয়োগ পান। সেই সৌজন্যে দক্ষিণ আফ্রিকার সুবিধা বঞ্চিত শিশুদের জন্য চ্যারিটি সংগ্রহ করতে গেলেন এই নায়িকা। সেখান থেকে সংবাদিকদের উদ্দেশ্যে নিজের ক্ষোভ প্রকাশ করলেন প্রিয়াঙ্কা।

বেশিরভাগ সময়ই সংবাদমাধ্যমে ইউনিসেফ-এর কাজের জন্যে প্রিয়াঙ্কা কী করেন, বা যেসমস্ত জায়গায় যান, সেখানকার মানুষের অবস্থা এই নিয়ে কোনও খবরই করে না। তাদের প্রচারিত মূল সংবাদে থাকে- প্রিয়াঙ্কা কী পোশাক পরলেন। আর এখানেই আপত্তি তুললেন প্রিয়াঙ্কা।

সংবাদমাধ্যমকে উল্লেখ করে প্রিয়াঙ্কা বলেন, ইউনিসেফ-এর হয়ে তিনি ঠিক কী ধরনের কাজ করেন, এ ব্যাপারে বিশ্বকে সচেতন করার দায়িত্ব নেয়া উচিত সংবাদমাধ্যমের। কিন্তু বাস্তবে তিনি কী পোশাক পরে কোথায় যাচ্ছেন, সে প্রসঙ্গেই বেশি সংবাদ প্রচারিত হয়। সংবাদমাধ্যমকে এবার এই ভাবনা বদল করতে বলেন ‘বেওয়াচ’ অভিনেত্রী।

ইউনিসেফ-এর হয়ে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ এবং জিম্বাবুয়ের আশপাশের অঞ্চলে গিয়েলেন প্রিয়াঙ্কা। শিশুদের ওপর নানা রকম নিপীড়ন ও অত্যাচার রোধে সচেতনতা তৈরি করতেই সেখানে গিয়েছিলেন তিনি। জাতিসংঘের শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা সেই দেশে শিশুদের সঙ্গে খুব সুন্দর ও আনন্দের কিছু মুহূর্ত কাটিয়েছেন। স্থানীয় শিশুদের সঙ্গে নানাভাবে কাটানো সময়ের বেশ কিছু ছবি ও ভিডিও প্রিয়াঙ্কা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন। সেখানে গিয়ে অভিনেত্রীর জানান, মহাত্মা গান্ধী এবং নেলসন ম্যান্ডেলা- এই দু’জন তার জীবনের অনুপ্রেরণা।






মন্তব্য চালু নেই