মেইন ম্যেনু

সাংবাদিক উৎসের দাফন সম্পন্ন

দুর্বৃত্তদের হাতে খুন হওয়া সাংবাদিক মশিউর রহমান উৎসকে (উৎস রহমান) অশ্রুজলে শেষ বিদায় জানিয়েছে রংপুরের সাংবাদিক সমাজসহ সর্বস্তরের মানুষ।

বৃহস্পতিবার রাত সোয়া ৯টায় রংপুর মহানগরীর স্টেশন আলমনগর পীরপুর জামে মসজিদে জানাজা নামাজ শেষে তাকে স্থানীয় পীরপুর কবরস্থানে সমাহিত করা হয়।

এদিকে, নিহত উৎস রহমানের জানাজা ও দাফনকার্যে রংপুরের সাংবাদিক সমাজ, প্রশাসনের কর্মকর্তা, রাজনীতিক নেতারাসহ বিভিন্ন স্তরের শত শত মানুষ অংশ নেন।

জানাজার আগে বক্তৃতায় সাংবাদিক নেতারা উৎস রহমানের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারসহ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দৃষ্টান্তমূলক বিচার এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

এ ঘটনায় ফুঁসে উঠেছে রংপুরের সাংবাদিক সমাজ। এরই মধ্যে রংপুর প্রেসক্লাব, সিটি প্রেসক্লাব, রংফুর রিপোর্টার্স ক্লাবসহ বিভিন্ন সংগঠন তিনদিনের শোকসহ মানববন্ধন সমাবেশ, কালোব্যাজ ধারণ ও প্রতিবাদ কর্মসূচি গ্রহণ করেছে।

উল্লেখ্য, বুধবার রাতে রংপুর মহানগরীর ধর্মদাস শেখপাড়া এলাকায় একটি গাছের সাথে রশি দিয়ে বেঁধে সাংবাদিক উৎস রহমানকে মাথায় কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সাংবাদিক উৎস রহমান দৈনিক যুগের আলোতে স্টাফ রিপোর্টার হিসেবে ক্রাইম বিটে কাজ করতেন।