মেইন ম্যেনু

সাংসদদের প্রচারণার সুযোগ দেওয়ার দাবি আ.লীগের

আসন্ন পৌরসভা নির্বাচনে সাংসদদের প্রচারণার সুযোগ দেওয়ার দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

রোববার বেলা দেড়টায় নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

এর আগে দুপুর সাড়ে ১২টায় মাহবুব উল আলম হানিফের নেতৃত্বে সাংসদদের একটি প্রতিনিধিদল প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করে।

বৈঠক শেষে হানিফ সাংবাদিকদের বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনে সাংসদদের প্রচারণার সুযোগ দেওয়ার দাবি জানানো হয়েছে। এ ছাড়া আইন অনুযায়ী পৌরসভা নির্বাচন পেছানো সম্ভব হলে তা পেছালে আওয়ামী লীগের কোনো আপত্তি নেই বলে জানান হানিফ।

দলীয় নির্বাচনে সংসদ সদস্যদের প্রচারণার সুযোগ না দেওয়া সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক দাবি করে হানিফ বলেন, স্থানীয় নির্বাচনে প্রচারণা করা সংসদ সদস্যদের অধিকার। এ অধিকার থেকে বঞ্চিত না করে ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে দলের পক্ষ থেকে।

আওয়ামী লীগের প্রতিনিধি দলে আরো ছিলেন আবদুস সোবহান গোলাপ, জাহাঙ্গীর কবির নানক, দীপু মনি, খালিদ মাহমুদ চৌধুরী ও আফজাল হোসেন।

অন্যদিকে বেলা ২টায় ইসিতে যায় বিএনপির একটি প্রতিনিধিদল। এতে নেতৃত্ব দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ওসমান ফারুক।

এ ছাড়া সকালে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর নেতৃত্বে আরেকটি প্রতিনিধিদল কমিশনে গেছে। পৌর নির্বাচন ১০ দিন পেছানোর দাবি জানিয়েছে দলটি।