মেইন ম্যেনু

সাইডবেঞ্চে থাকতে আপত্তি নেইমারের

কোপা আমেরিকায় বিতর্কিত কর্মকাণ্ডের জন্য চার ম্যাচ নিষিদ্ধ হয়েছেন নেইমার। এই কারণে আগামী বিশ্বকাপের বাছাইপর্বের দুটি ম্যাচে খেলতে পারবেন না তিনি। তবে প্রীতি ম্যাচে খেলতে বাধা নেই এই বার্সেলোনা তারকার। শনিবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে কোস্টা রিকার মুখোমুখি হয়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। সেই ম্যাচে শুরু থেকেই একাদশের বাইরে থাকা নেইমারকে খেলার মাত্র শেষ ১০ মিনিটের জন্য মাঠে নামান। এতে করে বেশ খেপেছেন এই বার্সা সুপারস্টার। এভাবে সাইডবেঞ্চে বসে থাকতে তার ভালো লাগে না বলে কোচ কার্লোস দুঙ্গাকে সতর্ক করে দিয়েছেন তিনি।

২৩ বছর বয়সী ব্রাজিলিয়ান অধিনায়ক নেইমার মাত্র ইনজুরি থেকে সেরে উঠেছেন। বৃহস্পতিবার জাতীয় দলের হয়ে অনুশীলনের সময়ও তাকে পুরো ফিট মনে হয়নি। এই ব্যাপারটি মাথায় ছিল কোচ কার্লোস দুঙ্গার। যে কারণে কোস্টা রিকার বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পাওয়া ম্যাচে এই বার্সা তারকাকে খেলার মাত্র শেষ ১০ মিনিটের জন্য মাঠে নামানা। তবে এই ব্যাপারটি পছন্দ হয়নি সেলেসাও অধিনায়কের। বেঞ্চে বসে থাকতে তিনি পছন্দ করেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

নেইমার বলেন, ‘বেঞ্চে বসে থাকতে আমার ভালো লাগে না এবং আমি এটিতে অভ্যস্ত হতেও চাই না। আমি খেলতে চাই এবং সব সময় সেরা একাদশে জায়গা পাওয়ার জন্য আমি কাজ করে যাচ্ছি।’

এদিকে আগামী মঙ্গলবার আরেক প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে নেইমারের ব্রাজিল। এরপর আগামী অক্টোবর থেকে ২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ব্রাজিল বিশ্বকাপ ইনজুরির কারণে হতাশাজনক কাটলেও গত মৌসুমে বার্সেলোনার হয়ে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়েছেন নেইমার জুনিয়র। গতবার কাতালানদের হয়ে সব ধরনের ৫১টি প্রতিযোগিতামূলক ম্যাচে ৩৯ গোল করে দলকে ট্রেবল জেতাতে অগ্রণী ভূমিকা পালন করেন তিনি।

প্রসঙ্গত, কোপা আমেরিকায় পাওয়া চার ম্যাচ নিষেধাজ্ঞার কারণে সেই আসরের দুটি ম্যাচ মিস করে নেইমার। আগামী অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম দুটি ম্যাচে চিলি ও ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে পারবেন না তিনি। যদিও নেইমারের এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন।