মেইন ম্যেনু

সাইফুরসের লোগো দেখে মন্ত্রী-ভিসির অনুষ্ঠান বর্জন

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে যোগদানের ১৩ সেকেন্ড পর অনুষ্ঠানস্থল ত্যাগ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। কোচিং সেন্টার সাইফুর’সের পৃষ্ঠপোষকতা নিয়ে ‘কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদানের’ আয়োজন করায় তারা অনুষ্ঠানস্থল ছেড়ে চলে গেছেন।

জানা গেছে, শুক্রবার ২০১৫ সালের প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় সাফল্য লাভ করা ডিআরইউ’র সদস্যদের কৃতী সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদানের আয়োজন করা হয়। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। বিশেষ অতিথি ছিলেন ঢাবির ভিসি আরেফিন সিদ্দিক। সকাল ১১টায় অনুষ্ঠানে যোগ দেন আইনমন্ত্রী ও ভিসি। কিন্তু ব্যানারে পৃষ্ঠপোষক হিসেবে সাইফুর’স কোচিং সেন্টারের নাম থাকায় ১৩ সেকেন্ডের মাথায় সেখান থেকে দ্রুত সরে যান আইনমন্ত্রী। এসময় তাকে অনুসরণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসিও। মন্ত্রী ও ভিসি চলে যাওয়ায় উপস্থিত সবাই হতভম্ব হয়ে যায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সাইফুর’স এর চেয়ারপার্সন শামসা আরা খান ও ব্যবস্থাপনা পরিচালক সাইফুর রহমান খান। অনুষ্ঠানের ব্যানারে তাদের নামও লেখা ছিলো।

অনুষ্ঠানে গিয়ে দেখা যায়, আইনমন্ত্রী সোয়া এগারোটায় অনুষ্ঠানস্থলে আসেন। ভেতরে প্রবেশ করে তার চোখ পড়ে ব্যানারের দিকে। তাতে সাইফুর’স নাম লেখা দেখে মাত্র ১৩ সেকেন্ডে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন তিনি।

ডিআরইউ সাবেক সভাপতি শাহেদ চৌধুরী, বর্তমান সভাপতি জামাল উদ্দীন, সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বর্তমান সাধারণ সম্পাদক রাজু আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদসহ অন্যান্যরা চেষ্টা করেও মন্ত্রীকে ফেরাতে পারেনি। একই ভাবে ফিরে যান ঢাবির ভিসিও।