মেইন ম্যেনু

সাকিবের ফেরাটা সুখকর হলো না

তিন বছর পর ঘরোয়া ক্রিকেটে সাকিব আল হাসানের ফেরাটা খুব একটা সুখকর হয়নি। প্রথম ইনিংসে ভালো করতে পারেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার। প্রথম ইনিংসে বোলিংয়ে মাত্র এক উইকেট নিয়েছেন আর ব্যাটিংয়ে মাত্র ১৩ রান করেই আউট হয়েছেন।

শেখ আবু নাসের স্টেডিয়ামে শনিবার সকালেই গুটিয়ে যায় ঢাকা বিভাগ। আগের দিনের ১৭৪ রানের সঙ্গে আর মাত্র ১৩ রান যোগ করে ১৮৭ রানে অল আউট হয় ঢাকা। ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন মধ্যাহ্নবিরতি পর্যন্ত খুলনা বিভাগের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৯৭ রান। ব্যাট করতে নেমে ৪৮ রানে ইমরুল কায়েসের উইকেট হারায় খুলনা। ব্যক্তিগত ২৯ রান করে নাজমুল অপুর বলে আউট হয়ে ফিরে যান তিনি। এরপর ডাউন পরিবর্তন করে মাঠে নামেন সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে শুরু থেকেই তাড়াহুড়া করতে থাকেন সাকিব। সব মিলিয়ে মাত্র ২৫ বল উইকেটে থাকেন সাকিব। রান করেন মাত্র ১৩।

এরপর মোশাররফ রুবেলের বল তুলে মারতে গিয়ে সাইফ হাসানের হাতে ক্যাচ দিয়ে ফিরে আসেন সাকিব আল হাসান। তার ২৫ বলের ইনিংসে একটি বাউন্ডারি ছিল।

এর আগে ঢাকা বিভাগের প্রথম ইনিংসে সাকিব তিন স্পেলে মোট ১৬ ওভার বল করেন। ৪৯ রান খরচায় নাসির উদ্দিন ফারুকের উইকেটটি নেন তিনি।

এদিকে দ্বিতীয় দিনে মধ্যাহ্নবিরতি পর্যন্ত খুলনার সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৯৭ রান। ৪৬ রান নিয়ে মেহেদী হাসান ও ৮ রান নিয়ে তুষার ইমরান ব্যাট করছেন। মধ্যাহ্নবিরতির পর খুলনায় বৃষ্টি শুরু হয়েছে। বিরতি শেষে যথাসময়ে খেলা শুরু হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।