মেইন ম্যেনু

সাকিবের হাফ সেঞ্চুরিতে কলকাতার সংগ্রহ ১৫৮

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের দশম ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার লড়াইয়ে মাঠে নামে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স। সাকিব আল হাসান ও ইউসুফ পাঠানের দায়িত্বশীল ব্যাটিংয়ে সম্মানজনক স্কোর গড়ে তারা। এদিন দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন সাকিব। ফলে ১৫৯ রানের লক্ষ্য দেয় তারা।

রোববার কলকাতার ইডেন গার্ডেন্সে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। ব্যাটিংইয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পরে তারা। দলীয় ২৪ রানেই সেরা চার ব্যাটসম্যানকে হারিয়ে কোণঠাসা হয়ে পরে দলটি। এরপর ইউসুফ পাঠানকে নিয়ে দলের হাল ধরেন বাংলাদেশের সাকিব আল হাসান।

শুরুতে এক প্রান্তে সাকিব ধীর গতিতে ব্যাটিং করলেও আরেক প্রান্তে বিধ্বংসী ব্যাটিং চালিয়ে যান পাঠান। তবে এক পর্যায়ে সাকিবও দাপুটে ব্যাটিং শুরু করেন। চতুর্থ উইকেট জুটিতে ১৩৪ রান সংগ্রহ করে দলকে সম্মানজনক স্কোর গড়তে সহয়তা করেন এ দুই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত চার উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রান করেন সাকিব। ৪৯টি বল মোকাবেলা করে ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৬৩ রান করেন পাঠান। ৪১ বল মোকাবেলা করে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে এ রান করেন এ অলরাউন্ডার। গুজরাটের পক্ষে ১৯ রান দিয়ে ২টি উইকেট নেন প্রবীণ কুমার। এছাড়া ধবল কুলকার্নি ও ডুয়াইন স্মিথ ১টি করে উইকেট নেন।