মেইন ম্যেনু

‘সাকিব আমাদের সেরা ফিল্ডারও’

ব্যক্তিগত ২২ রানে ‘জীবন’ পেয়ে ৮৩ রানের একটি অসাধারণ ইনিংস খেলেছেন ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মা। তাই ভারতও ১৬৭ রানের একটি চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিতে পেরেছে বাংলাদেশের সামনে। মূলত সাকিব আল হাসানের বদন্যতায় এই জীবন পেয়েছেন রোহিত।

তাই সাকিবকে নিয়ে সমালোচনার ঝড় উঠলেও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা তাঁর পাশে দাঁড়িছেন। এমনটা ম্যাচের অংশ বলেই মনে করেন তিনি।

বুধবার এশিয়ার কাপের উদ্বোধনী ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘এটা ঠিক যে সাকিব সেই সময় ক্যাচটি না ফেললে ম্যাচের চিত্রটা অন্যরকম হতে পারতো। তবে এমনটা যে কোন সময়ই হতে পারে। এটা ম্যাচের একটা অংশ। এখান থেকেই শিক্ষা নিতে হবে আমাদের।’

সাকিবকে দলের সেরা ফিল্ডার বলেও মনে করেন তিনি, ‘সকিব শুধু ব্যাটে-বলেই ভালো খেলোয়াড় নয়। সে আমাদের দলের সেরা ফিল্ডারও বটে। অনেক ভালো ভালো ক্যাচ ধরে দলকে সাফল্য এনে দিয়েছে সে। তা আমাদের ভুলে গেলে চলবে না।’

সাকিব ক্যাচ মিস করার সময় রোহিত ২২ রান করেছিলেন ২৮ বল খেলে। পরের তিন বলেই দুইটি চার ও একটি ছয় মারায় রোহিতের স্কোর দাঁড়ায় ৩১ বলে ৩৫ রান। শেষপর্যন্ত সাতটি চার ও তিনটি ছয় মেরে রোহিত খেলেছেন ৫৫ বলে ৮৩ রানের ঝড়ো ইনিংস। শেষ ওভারে আল আমিনের বলে দারুণ এক ক্যাচ ধরে রোহিতকে সাজঘরমুখী করেছেন সৌম্য সরকার। তবে ততক্ষণে বাংলাদেশের ক্ষতি যা করার সেটা করেই দিয়েছেন রোহিত।