মেইন ম্যেনু

সাকিব জাদুতে ফের তালাওয়াশের জয়

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বাংলাদেশের অল রাউন্ডার সাকিব আল হাসানের নৈপু্ণ্য চলছেই। এবার ব্যাট ও বল হাতে জাদু দেখালেন এই তারকা। তাতে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে তার দল জ্যামাইকা তালাওয়াশ জিতেছে ১০৮ রানের ব্যবধানে।

রোববার সাবিনা পার্কে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে জ্যামাইকা। কুমার সাঙ্গাকারার হাফ-সেঞ্চুরির সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে তারা। জবাবে সাকিবের ও উইলিয়ামসের বোলিংয়ে মাত্র ১৫.৫ ওভারে ৭৫ রান সংগ্রহ করতেই প্যাট্রিয়টসের ইনিংস গুটিয়ে যায়।

তালাওয়াশের উদ্বোধনী জুটির দুই ব্যাটসম্যান গেইল ও ওয়ালটন দ্রুত মাঠ থেকে বিদায় নিলেও ওয়ানডাউনে মাঠে নামা সাঙ্গাকারা অসাধারণ ব্যাট করেছেন। ৪৭ বলে সাতটি চার ও দুটি ছক্কায় ৬৫ রান করেছেন। তাতে ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন তিনি।

ছয় নম্বরে ব্যাট করতে নামা সাকিব ঝড় তুলেছেন। মাত্র ১৭ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৩৪ রান করে অপরাজিত থাকেন। এছাড়া রুভমান পাওয়েলের ৩৫ রান উল্লেখযোগ্য স্কোর।

বল হাতেও সাকিব জাদু দেখিয়েছেন। দুই ওভারে মাত্র ২ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন তিনি। চার ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন উইলিয়ামস। ৩.৫ ওভারে ৫ রান দিয়ে ২ উইকেট পান ডেইল স্টেইন। আন্দ্রে রাসেলও পান দুটি উইকেট।

প্যাট্রিয়টসের কোনো ব্যাটসম্যান বড় স্কোর করতে পারেননি। কার্টার ২৩, লিউইস ১৭, সান্টুকির ১৬ ও ফাফ ডু প্লেসিসের ১২ রান দুই অঙ্কের ঘরের স্কোর। বাকিদের মধ্যে তিন জন শূন্য রানে ও চার জন এক রান করে করেছেন।