মেইন ম্যেনু

সাকিব-মোসাদ্দেকে ৩৫০ পেরিয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বো টেস্টে প্রথম ইনিংসে লিড নিয়েছে বাংলাদেশ। কলম্বোর পি সারা ওভালে তৃতীয় দিনের খেলা চলছে।

সংক্ষিপ্ত স্কোর : বাংলাদেশ ৩৭৬/৬।

লিড: ৩৮ রানের।

ব্যাট করছেন: সাকিব (৭৯), মোসাদ্দেক (৪৭)।

আউট: তামিম (৪৯), সৌম্য (৬১), ইমরুল (৩৪), সাব্বির (৪২), তাইজুল (০), মুশফিক (৫২)।

শ্রীলঙ্কা: প্রথম ইনিংস ৩৩৮/১০।

বাংলাদেশের লিড: সুরাঙ্গা লাকমালকে মিড উইকেট দিয়ে চার হাঁকালেন মোসাদ্দেক হোসেন। তাতে বাংলাদেশ পেরিয়ে গেল শ্রীলঙ্কার করা ৩৩৮ রান। বাংলাদেশের লিড তখন ৩ রানের। পরের বলেও অবশ্য চার মেরেছেন অভিষিক্ত মোসাদ্দেক। তরুণ ব্যাটসম্যান তখন ৩১ ও সাকিব ৬৬ রানে ব্যাট করছিলেন।

প্রথম সেশন বাংলাদেশের: এক মুশফিকের উইকেটটি না পড়লে প্রথম সেশনটি আরো উজ্জ্বল হয়ে থাকত বাংলাদেশের। তবে সাকিবের সঙ্গে ৯২ রানের জুটিতে বাংলাদেশকে অনেক দূর টেনে আনায় মুশফিককে কৃতিত্ব দিতে কার্পণ্য করবে না সমর্থকরা। সাকিবের দায়িত্বশীল ব্যাটিংয়ে বহুদূর দৃষ্টি রাখছে টাইগাররা। কলম্বো টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনে ১ উইকেট খরচায় ১০২ রান সংগ্রহ করেছে সফরকারীরা। লঙ্কানদের চেয়ে মাত্র ২২ রান পিছিয়ে থেকে লাঞ্চের বিরতিতে গেছে বাংলাদেশ।

সাকিবের ২২তম ফিফটি: মুশফিকের পর কলম্বো টেস্টের প্রথম ইনিংসে ফিফটির দেখা পেলেন সাকিব আল হাসান। টেস্টে এটি ক্যারিয়ারের ২২তম ফিফটি বিশ্বসেরা এ অলরাউন্ডারের। লাকমলের বলে সিঙ্গেল নিয়ে ৫০ রান পূর্ণ করেন তিনি। ফিফটি করতে ৬৯ বল মোকাবেলায় ৫টি চারের মার মারেন সাকিব।

বোল্ড হয়ে ফিরলেন মুশফিক: ফিফটি পূরণের পর ক্রিজে থিতু হতে পারলেন না মুশফিকুর রহিম। ৮০ ওভার পর নতুন বল দেখে শুনে খেলতে পারেননি মুশফিক। সুরাঙ্গা লাকমলের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। প্যাভলিয়নে ফেরার আগে ৮১ বল মোকাবেলায় ৬টি চারের সাহায্যে ৫২ রান করেন বাংলাদেশ অধিনায়ক।

মুশফিকের ফিফটি: তৃতীয় দিনের শুরুতে বাংলাদেশকে স্বপ্ন দেখাচ্ছেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম। পি সারা ওভালে তৃতীয় দিনের শুরুতে সাকিবের সঙ্গে দারুণ বোঝাপড়ায় ফিফটি তুলে নেন মুশফিক। ৬৬ বল মোকাবেলায় ৬টি চারে ফিফটি পূরণ করেন টাইগার দলপতি।

বাংলাদেশের ২৫০: গতকাল শেষ বিকেলের হতাশা ভুলে তৃতীয় দিনের শুরুতেই সতর্ক ব্যাটিং করছে বাংলাদেশ। ৫ উইকেটে ২১৪ থেকে তৃতীয় দিন শুরু করা বাংলাদেশ ইতিমধ্যেই আড়াইশ ছাড়িয়ে গেছে। দলীয় অধিনায়ক মুশফিক ও অলরাউন্ডার সাকিবের ব্যাটে চড়ে বহুদূর যাওয়ার স্বপ্ন দেখছে টাইগাররা।

দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে আজ খেলা শুরু হয়েছে সকাল ১০.৩০ মিনিটে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে চ্যানেল নাইন, টেন ক্রিকেট ও টেন থ্রি।