মেইন ম্যেনু

সাঙ্গাকারার সামনে ব্র্যাডম্যানের রেকর্ড ছোঁয়ার সুযোগ

বিশ্বকাপের পরই সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন কুমার সাঙ্গাকারা। কিন্তু শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের অনুরোধে আরো দুটি সিরিজ খেলতে রাজি হন। সিরিজ দুটি পাকিস্তান ও ভারতের বিপক্ষে। তবে দুদিন আগে সাঙ্গাকারা জানিয়েছেন পাকিস্তানের বিপক্ষে দুটি ও ভারতের বিপক্ষে একটি টেস্ট খেলার মধ্য দিয়ে ইতি টানবেন ক্যারিয়ারের।

সেক্ষেত্রে আগস্টে ভারতের বিপক্ষেই ইতি টানতে পারেন ক্যারিয়ারের। আজ সকালে গলেতে পাকিস্তানের বিপক্ষে শুরু হয়েছে প্রথম টেস্ট। কিন্তু বৃষ্টির কারণে প্রথম দিন একটি বলও মাঠে গড়ায়নি।

সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগে সাঙ্গাকারার সামনে সুযোগ রয়েছে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান স্যার ডন ব্র্যাডম্যানের একটি রেকর্ড ছোঁয়ার। ক্যারিয়ারের শেষ তিনটি টেস্টের একটিতে দ্বিশতক করতে পারলেই সাঙ্গাকারা ছুঁয়ে ফেলবেন সর্বকালের সেরা ব্যাটসম্যান ডন ব্র্যাডম্যানের রেকর্ড। সবচেয়ে বেশি ১২টি দ্বিশতকের রেকর্ড এখনো আছে অস্ট্রেলিয়ান কিংবদন্তির দখলে। এদিকে ১১টি দ্বিশতকের ইনিংস নিয়ে সাঙ্গাকারা রয়েছেন দ্বিতীয় স্থানে। এখন দেখা যাক ব্র্যাডম্যানকে ছুঁতে পারেন কিনা তিনি।

১৩০ টেস্ট খেলে ৫৮.৬৬ গড়ে ১২ হাজার ২০৩ রান করেছেন কুমার সাঙ্গাকারা। শতক হাঁকিয়েছেন ৩৮টি। অর্ধশতক ৫১টি। দ্বিশতক ১১টি। যা তাকে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পঞ্চম স্থানে রেখেছে।