মেইন ম্যেনু

সাঙ্গাকারা এবার নির্বাচক

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গেছেন গত বছরের আগস্টে। শ্রীলঙ্কা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা এবার নতুন ভূমিকায় এসেছেন দেশটির ক্রিকেট বোর্ডে। দেশটির জাতীয় ক্রিকেট কমিটির নির্বাচক পদে জায়গা পেয়েছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার ঠিক আগমুহূর্তে দেশটির নির্বাচক কমিটির পরিবর্তন আনা হয়। সাবেক অধিনায়ক অরবিন্দ ডি সিলভাকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সাঙ্গাকারা ছাড়াও উল্লেখযোগ্যদের মধ্যে আছেন সাবেক ওপেনার রমেশ কালুভিথারানা।

শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রণালয়ের ঘোষিত এই কমিটিতে আরো আছেন সাবেক দুই লঙ্কান ক্রিকেটার রঞ্জিত মাদুরাসিংহে ও লালিথ কালুপেরুমা।

ডি সিলভা এর আগেও শ্রীলঙ্কার নির্বাচক কমিটিতে ছিলেন। আর কালুভিথারানা সম্প্রতি দেশটির ‘এ’ দলের কোচ ছিলেন।

সাঙ্গাকারার নির্বাচক কমিটিতে যোগ দেওয়ার বিষয়টি অনেকটা বিস্ময়ের। কারণ আন্তর্জাতিক ক্রিকেটকে তিনি বিদায় জানিয়েছেন মাত্র পাঁচ মাস হয়েছে। তা ছাড়া এখনো ঘরোয়া আসরগুলোতে খেলে যাচ্ছেন শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই তারকা।

১৩৪টি টেস্ট ও ৪০৪টি ওয়ানডে ম্যাচ খেলা এই ক্রিকেটার শ্রীলঙ্কার নির্বাচক কমিটিতে যোগ দেওয়ায় দেশটির ক্রিকেট কিছুটা হলেও উপকৃত হবে বলে মনে করছেন অনেকেই।

শ্রীলঙ্কা ক্রিকেট দল গত নিউজিল্যান্ড ও ভারত সফরের সিরিজে এবং বাংলাদেশে সদ্য সমাপ্ত এশিয়া কাপে হতাশাজনক পারফরম্যান্স দেখালে নির্বাচক কমিটিতে পরিবর্তন আনার সিদ্ধান্ত নেয় দেশটির ক্রীড়া মন্ত্রণালয়। তারই ধারাবাহিকতায় পাঁচ সদস্যের এই নির্বাচক কমিটি গঠন।