মেইন ম্যেনু

সাতক্ষীরার কালিগঞ্জে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ভূমিহীন জনপদ বৈরাগীরচক ও চিংড়িখালী এলাকায় বসবাসরত ভূমিহনিদের পূর্নবাসন ও নিরাপত্তা এবং ভূমিদস্যূদের হাতে নির্মম ভাবে নিহত ভূমিহীন নেতা আশরাফ মীর ও ইসাহাক আলী গাজীর হত্যাকারীদের শস্তির দাবীতে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে সাতক্ষীরার প্রেসক্লাবে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন ভূমিহীন জন পদের অর্ধশতাধিক নারী ও পুরুষ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, নিহত ভূমিহীন নেতা আশরাফ মীরের স্ত্রী ও ইসাহাক আলী গাজীর বোন ফজিলা বেগম।

এ সময় তিনি তার লিখিত বক্তব্যে বলেন, গত ২৪ আগষ্ট এলাকার চিহ্নিত সন্ত্রাসী, ভূমিদস্যু ও হত্যাসহ একাধিক মামলার আসামী কালিগঞ্জের ইন্দ্র নগর গ্রামের মৃত রুস্তম পাড়ের ছেলে আবুল হোসেন পাড় , শহিদুল পাড়, করিম পাড় ও রহিম পাড়সহ শতাধিক সন্ত্রাসী ভূমিহীন জনপদ চিংড়িখালী ও বৈরাগীর চক এলাকায় হামলা চালিয়ে ভূমিহীন নেতা আশরাফ মীর ও ইসাহাক আলী গাজীকে নির্মমভাবে হত্যা করে।

এ সময় আহত হয় বহু ভূমিহীন। তিনি বলেন, এ ঘটনায় কালিগঞ্জ থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ মামলাটি রেকর্ড করেননি। উল্টো কালিগঞ্জ থানার এ এস আই সাগর আলী নিজে বাদী হয়ে প্রকৃত ঘটনাকে ভিন্ন প্রবাহিত করার জন্য এবং প্রকৃত হত্যাকারীদের বাচানোর জন্য থানায় দুটি পৃথক মামলা দায়ের করেন।

উক্ত মামলায় ভূমিহীন নেতা আশরাফ মীরের ছেলে অনার্স পড়–য়া হাবিব মীর, নিহত ইসাহাক আলী গাজীর ভাই শহিদুল গাজী , ভাইপো ইসরাইল, মিকাইল, জামাতা তাইজুল , লুৎফরসহ ভূমিহীন জন পদের অনেককে আসামী করা হয়। এ সময় তিনি বলেন, এ হত্যকান্ডের জড়িতদের বিরুদ্ধে ব্যস্থা গ্রহনের জন্য সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে একটি লিখিত আবেদনও জানিয়েছেন বলে জানান।

তিনি আরো বলেন, ভূমিদস্যু আবুল হোসেন পাড় ভূমিহীন নেত্রী ছবিরন নেছা, আবুল সরদার ও কবীর সানাকে হত্যা করে বহু সংখ্যক বাড়ীঘর আগুন দিয়ে জ্বালিয়ে দিয়ে নির্মম ভাবে নির্যাতন করেছে।

ভমিহীন জনপদের অর্ধশতাধিক নারী পুরুষ এ সময় নিহত ভূমিহীন নেতা আশরাফ মীর ও ইসাহাক আলী গাজীর হত্যাকারীদের শস্তির দাবী জানান।