মেইন ম্যেনু

সাতক্ষীরায় অনুষ্ঠিত হয়েছে গ্রামীন ক্ষুদ্র উদ্যোক্তা মেলা

সাতক্ষীরা সদর উপজেলার লাবসা ইউনিয়ন পরিষদ চত্বরে গ্রামীণ ক্ষুদ্র উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১ টায় দিন ব্যাপি অনুষ্ঠিত এই মেলার ফিতা কেটে শুভ উদ্বোধন ঘোষনা করেন সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান এ সময় বলেন, বাড়ির আঙ্গিনায় শাক-সবজি চাষ, বাড়িতে হাঁস-মুরগি ও গরু-ছাগল পালনের মাধ্যমে আমরা আমাদের নিজেদের ভাগ্য নিজেরাই পরিবর্তন করতে পারি। আমাদের দেশের তৈরী ক্ষ্রদ্র কুঠির শিল্প বিদেশে রপ্তারি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। যে জাতি যতো বেশি পরিশ্রমি সে জাতি ততো বেশি প্রতিষ্টিত ও উন্নত। আমাদের জীবন-জীবিকার মান উন্নয়নে নিজেদের প্রচেষ্টা থাকতে হবে। নিজেদের প্রচেষ্টা না থাকলে সামাজিক ও অর্থনৈতিক ভাবে প্রতিষ্ঠিত হওয়া সম্ভব নয়। তিনি প্রতিটি পরিবারকে একটি করে ফলজ বৃক্ষ লাগানোর প্রতি গুরুত্ব আরোপ করে বলেন, সাতক্ষীরার আম শুধু বাংলাদেশে নয়, বিশ্ব ব্যাপি সাতক্ষীরার আম আজ খ্যাতি অর্জন করেছে।

রোববার সকালে সাতক্ষীরা লাবসা ইউনিয়ন পরিষদে এই মেলার আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘সুশীলন’। লাবসা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোজাফফর রহমানের সভাপেিত্ব অনুষ্ঠিত গ্রামীন ক্ষুদ্র উদ্যোক্তা মেলায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুশীলনের পরিচালক মোস্তফা নুরুজ্জামান, কৃষিবীদ জি এম এ আব্দুর গফুর, এসিএফ কর্মকর্তা আল মামুন, উপজেলা কৃষি কর্মকর্তা অমল কুমার ব্যানার্জী, সাতক্ষীরা সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা বিপ্লব জিৎ কর্মকার প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সুশীলনের সমন্বয়কারী জি এম মনিরুজ্জামান ।
গ্রামীন ক্ষুদ্র উদ্যোক্তা মেলায় ২০টি স্টল বসানো হয়। এসব স্টলে বিভিন্ন ক্ষুদ্র কুঠির শিল্প প্রদর্শনের ব্যবস্থা করা হয়। সকাল থেকে এলাকার মানুষ এসব মেলায় ভীড় জমায়।