মেইন ম্যেনু

সাতক্ষীরায় তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী

সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে আয়োজিত দুইদিন ব্যাপি ডিজিটাল উদ্বোধনী মেলা শেষ হলো। মেলার শেষ দিনেও ছিল বিভিন্ন বয়সী দর্শনার্থীদের ভিড়। মেলায় মোট ৫১ টি স্টলের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের কার্যক্রম তুলে ধরে। শেষ দিন জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন বিষয়ের উপর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকালে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম এহতেশামুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিদায়ী জেলা প্রশাসক নাজমুল আহসান বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
এসময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ আব্দুল সাদী, সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মোদাচ্ছের আলী, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মুহসিন আলী, জেল সুপার আবু জাহেদ, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন, বিআরটিএ’র প্রকৌশলী তানভীর আহমেদ, দৈনিক কাফেলার স্টাফ রিপোর্টার আব্দুর রহমানসহ সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। এছাড়া বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন আর ডিসি সুফিয়া আক্তার।

এতিম শিশুদের সংবর্ধনায় সিক্ত হলেন জেলা প্রশাসক ও জেলা প্রশাসক পত্মী
PP-01 pp-02কনকনে শীত নেমেছে সারা দেশে। কোথাও বইছে মৃদু শৈত্যপ্রবাহ প্রচন্ড শীতে কাঁপছে দেশ। কয়েক দিনের হিমেল হাওয়া ও ঘন কুয়াশায় থমকে গেছে জেলা জনজীবন। মাঘের প্রথম বৃষ্টির উপর ভর করে সারা দেশে শীতের প্রকোপ বেড়েছে। তেমনি বেড়েছে গরীব দুঃখি মানুষের দুর্ভোগ। জনজীবনকে বিপর্যস্ত করে তুলেছে এই শীত। গত রাতে সর্বনিু ৮ডিগ্রী সেলসিয়াস তাপমাত্র ছিল সাতক্ষীরায়। শীত নিবারনের পোষাক ও কম্বল দিয়ে গরীব দুঃখি মানুষের পাশে দাঁড়ালেন সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান ও তার সহধর্মীনি ইশরাত জাহান। রবিবার বিকালে সাতক্ষীরা সরকারি শিশু পরিবারে এতিম শিশুদের শীত নিবারনের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রদত্ত কম্বল বিতরণ করেছেন। এসময় বিদায়ী জেলা প্রশাসক নাজমুল আহসান কে সাতক্ষীরা শিশু পরিবারের নিবাসীদের আয়োজনে অকৃত্রিম ভালবাসায় শিশুরা ও জেলা সমাজসেবার কর্মকর্তাবৃন্দ জেলা প্রশাসক নাজমুল আহসানকে ফুল দিয়ে ভালবাসার আত্মপ্রকাশ করেন। এসময় তিনি বলেন, “শিশু শিক্ষার্থীদের ভালোবাসার আত্মপ্রকাশ আমাকে মুগ্ধ করেছে। আমার চাকরিজীবনে নয়টি জেলায় কাজ করার সুযোগ হয়েছে। তার মধ্যে সাতক্ষীরা জেলা শ্রেষ্ঠ। এ জেলার সব পর্যায়ের মানুষের কাছ থেকে আমি সহযোগিতা পেয়েছি। অনেক সমৃদ্ধশালী ও সম্ভাবনাময় এ জেলা।”
এসময় উপস্থিত ছিলেন সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মুহসিন আলী, প্রবেশন অফিসার কে এম ওবাদুল্লাহ আল মাসুদ, শিশু পরিবারের উপ-তত্ত্ববধায়ক মোঃ মিজানুর রহমান প্রমুখ।

মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দকে জেলা লেবার শ্রমিক ইউনিয়নের অভিনন্দন
নব নির্বাচিত মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দকে জেলা লেবার শ্রমিক ইউনিয়নের অভিনন্দন। সাতক্ষীরা জেলা লেবার শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে সাতক্ষীরা জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছেন জেলা লেবার শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মোসলেম হোসেন, সহ-সভাপতি মোঃ শাহিনুর রহমান, সাধারণ সম্পাদক বাবুল হোসেন, যুগ্ম সম্পাদক আব্দার রহমান, সাংগঠনিক সম্পাদক মনোয়ার ইসলাম, কোষাধ্যক্ষ মোঃ খায়রুল ্হক, দপ্তর সম্পাদক মুনছুর আলী, সহ কার্য্যনির্বাহী কমিটির কর্মকর্তাবৃন্দ।