মেইন ম্যেনু

সাতক্ষীরায় বিশ্ব পরিবেশ দিবসের বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

আব্দুর রহমান : “বন্যপ্রাণী ও পরিবেশ বাঁচায় প্রকৃতি, বাঁচায় দেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় বিশ্ব পরিবেশ দিবস-২০১৬ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে সাতক্ষীরা ষ্টেডিয়াম ব্রিজ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় জেলা প্রশাসক আবুল কাসেম মোঃ মহিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর ২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক এ,এন,এম মঈনুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ আব্দুল সাদী, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি এড. আবুল কালাম আজাদ।

র‌্যালীর পুর্বে দিবসটি উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসন ও পৌরসভার যৌথ উদ্যোগে বিভিন্ন এনজিও সংগঠনের সহযোগিতায় শহরের প্রাণ-সায়ের খাল পরিষ্কার অভিযান শুরু করা হয়।

এসময় প্রাণ সায়র রক্ষার্থে অবৈধ দখল ও স্থাপনা উচ্ছেদ, ময়লা আবর্জনা ফেলা বন্ধ করতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ, খাল খনন কার্যক্রম হাতে নিতে হবে, প্রাণ সায়রের সঙ্গে মরিচ্ছাপ ও বেতনা নদীর সংযোগ স্থাপন করতে হবে, এল্লাচ্চর ও খেজুরডাঙ্গী এলাকার স্লুইচ গেট অপসারণ করতে হবে এবং খাল খনন প্রকল্পের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করণের দাবী উপস্থাপন করা হয়। আগামী ৯ জুন পর্যন্ত চলবে এ খাল পরিষ্কার অভিযান চলবে।