মেইন ম্যেনু

দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুরের খোলপেটুয়া নদী

সাতক্ষীরায় বেড়িবাঁধ সংস্কারের দাবিতে স্মারকলিপি পেশ

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আইলা দুর্গত পদ্মপুকুর ইউনিয়নের খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ সংস্কারের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করা হয়েছে।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসানের কাছে বারসিক ও স্থানীয় একতা যুব সংঘের নেতৃবৃন্দ এই স্মারকলিপি পেশ করে।

পদ্মপুকুর ইউনিয়নের প্রায় সহ¯্রাধিক মানুষ স্বাক্ষরিত এই স্মারকলিপিতে বলা হয়, উপকূলীয় অঞ্চলের সর্বাধিক দুর্যোগ ঝুঁকিপূর্ণ জনপদ শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুর। এই ইউনিয়নের কামালকাটি ও খুঁটিকাটা নামক স্থানে খোলপেটুয়া নদীর বেড়িবাঁধ অত্যন্ত দুর্বল হয়ে পড়েছে। এতে চরম ঝুঁকিতে বসবাস করছে পদ্মপুকুরের প্রায় ৩০ হাজার মানুষ। প্রাকৃতিক দুর্যোগপ্রবণ পদ্মপুকুর ইউনিয়ন রক্ষায় আইলার পরে এখনো কোন স্থায়ী বাধ নির্মিত না হওয়ায় ম্লান হয়ে যাচ্ছে সরকারের সব উন্নয়ন কর্মকান্ডও। বিপর্যস্ত হচ্ছে প্রাকৃতিক ভারসাম্য ও খাদ্য নিরাপত্তা।

স্মারকলিপিতে দুর্যোগ ঝুঁকিপূর্ণ শ্যামনগর উপজেলার পদ্মপুকুরবাসীর জীবন ও জনপদ বাঁচাতে অবিলম্বে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ সংস্কারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন- একতা যুব সংঘের সভাপতি উত্তম কুমার মন্ডল, সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র মন্ডল, জাকির হোসেন, পতিত মন্ডল, বারসিকের শাহীন ইসলাম, মফিজুর রহমান প্রমুখ।