মেইন ম্যেনু

সাতক্ষীরায় মানব পাচার প্রতিরোধে ব্লু হার্ট দিবস পালন

মানব পাচার প্রতিরোধে ব্লু হার্ট দিবস’২০১৫ উপলক্ষে সাতক্ষীরায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বেসরকারি সংস্থা সি ডাব্লিউ সি এস এর আয়োজনে বৃহস্পতিবার বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সমন্বয়কারি নজরুল ইসলাম।
মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সাতক্ষীরা সদর সার্কেলের সহকারি পুলিশ সুপার আনোয়ার সাঈদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, সমাজ উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আশরাফুল ইসলাম, অনন্যা মহিলা সমিতির নির্বাহী পরিচালক তাহমিনা ইসলাম, আশার আলো’র সমন্বয়কারি ফজলুর রহমান, সাজেদা নারী উন্নয়ন পরিষদের প্রোগ্রাম অফিসার মিজানুর রহমান প্রমূখ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সি ডাব্লিউ সি এস এর বুথ ম্যানেজার রুহুল আমিন।

উল্লেখ্য, সি ডাব্লিউ সি এস পাচারের শিকার মানুষের সেবার জন্য সাতক্ষীরাতে একটি ট্রানজিট সেল্টার হোম স্থাপন করেছে। এর মাধ্যমে পাচারের শিকার ভিকটিমকে উদ্ধার করে আইন প্রয়োগকারি সংস্থার মাধ্যমে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে। এবং স্থানীয়ভাবে পূর্নবাসনের জন্য আতœকর্মসংস্থানমুলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মানবপাচার প্রতিরোধে সকলকে একযোগে কাজ করার পাশাপাশি পাচারের শিকার নারী ও শিশুদের প্রতি ‘ব্লু হার্ট’ দিয়ে তাদের পাশে দাড়াতে হবে। এবং পাচার প্রতিরোধে সীমান্তবর্তী মানুষদের সচেতন করতে বেসরকারি সংগঠনগুলিকে বেশী বেশী কাজ করার আহবান জানান। অনুষ্ঠানে বেসরকারি সংস্থার দুই শতাধিক নারী কর্মীরা উপস্থিত ছিলেন।

২৯.০৭.১৫