মেইন ম্যেনু

১৫ দিনে ৪০০ মোটর সাইকেলের নিবন্ধন সম্পন্ন: রাজস্ব আদায় প্রায় ৬৪ লাখ টাকা

সাতক্ষীরায় মোটরসাইকেল রেজিস্ট্রেশন করার সময় বাড়লো পহেলা জুলাই পর্যন্ত

আইজিপি’র নির্দেশে সাতক্ষীরায় রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল ধরতে অভিযান শুরুর পর পুন:নির্দেশে তা থেমে গেছে। বুধবার সকাল থেকে সাতক্ষীরা শহরের ঋশিল্পী মোড়, পুলিশ লাইন মোড়সহ বিভিন্ন পয়েন্টে থানা ও ট্রাফিক পুলিশ অবস্থান নিয়ে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল ধরতে অভিযান চালায়। এরই মধ্যে পহেলা জুলাই পর্যন্ত স্থগিত করার খবর আসে। ব্রাক ব্যাংকের বিভিন্ন সমস্যার কারণে মোটর সাইকেল চালকরা যথা সময়ে টাকা জমা দিতে না পারায় বিষয় কর্তৃপক্ষের গোচরিভূত হওয়ায় সময় বর্ধিত করা হয়।
জেলা পুলিশের মুখপাত্র এসআই কামাল হোসেন দুপুরে জানান, জেলায় অনিবন্ধিত মোটর সাইকেল আটকের জন্য ৪৫টি টিম ৪২টি বিটের আওতায় কাজ শুরু করেন। এরমধ্যে ট্রাফিকের ৩টি বিট রয়েছে।
সাতক্ষীরা ট্রাফিক পুলিশের সার্জেন্ট মৃত্যুঞ্জয় জানান, এ পর্যন্ত ২০টিরও বেশি মোটরসাইকেল জব্দ করা হয়। এরপর খবর আসে সময় বর্ধিত করে আগামী পহেলা জুলাই পর্যন্ত নির্ধারন করা হয়েছে।
এদিকে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটি-এ) সাতক্ষীরা অফিস জানায়, গত ১৫ দিনে প্রায় ৪০০ মোটর সাইকেলের নিবন্ধন করা হয়েছে। এতে সরকার প্রায় ৬৪ লাখ টাকার রাজস্ব পেয়েছে।
প্রসঙ্গত, সম্প্রতি আইজিপি শহীদুল হক ১৫ দিনের সময় দিয়ে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযানের ঘোষণা দেন। তারই অংশ হিসেবে এ অভিযান শুরু হয়েছিল।