মেইন ম্যেনু

সাতক্ষীরায় শিল্পী মনোরঞ্জন সরকারের ‘কথায় গানে সুন্দরবন’ প্রকাশনার মোড়ক উন্মোচন

সাতক্ষীরায় শিল্পী মনোরঞ্জন সরকারের ‘কথায় গানে সুন্দরবন’ প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় সাতক্ষীরা অফিসার্স ক্লাবে জেলা প্রশাসক নাজমুল আহসান এ প্রকাশনা’র মোড়ক উন্মোচন করেন। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সব্যসাচী আবৃত্তি সংসদে’র সভাপতি হেনরী সরদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বইটির প্রধান পৃষ্ঠপোষক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহসীন আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লস্কার তাজুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘সভ্যতার অগ্রযাত্রায় বাঙালীর অনেক স্বপ্ন ও সম্পদ চাপা পড়েছে। যার মধ্যে আঞ্চলিক ভাষা অন্যতম। ভবিষ্যতে ভাষা চর্চা ও গবেষণার জন্য এই প্রকাশনা। শিল্পীর সাত শতাধিক গান হতে এই পুস্তকে প্রকাশিত গানগুলি বেশি জনপ্রিয়তা লাভ করে। স্বাধীন বাংলা বেতারে প্রচারিত ও দেশাত্মবোধক গান নিয়ে পরবর্তীতে ‘মনোরঞ্জন গীতিসমগ্র’ প্রকাশ করা হবে।’

প্রকাশনার উৎসবের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বইটির পৃষ্ঠপোষক ও জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মোশফিকুর রহমান মিল্টন। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার রবিউল হাসান, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পত্মী শাম্মী রহমান তন্বী, সাতক্ষীরা কিন্ডার গার্ডেন স্কুলের প্রধান শিক্ষক রফিকুল হাসান, প্রাবন্ধিক কবির রায়হান, শুভ্র আহম্মেদ, কষ্ঠশিল্পী ও শিক্ষক মঞ্জুরুল হক, মাসিক সাহিত্যপাতার সম্পাদক ও প্রকাশক আব্দুর রহমান প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন কষ্ঠশিল্পী আবু আফ্ফান রোজ বাবু।