মেইন ম্যেনু

সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা বরখাস্ত

‘ক্ষমতার অপপ্রয়োগ’করায় সাতক্ষীরার কলারোয়া পৌর ভোটের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার পর সাময়িক বরখাস্ত করা হয়েছে সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তাকে।

বরখাস্ত হওয়া আবুল হোসেন খুলনার অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ছিলেন।

রোববার নির্বাচন কমিশন সুত্র থেকে এ তথ্য জানা গেছে। কমিশন সুত্র জানায়, এবার পৌর ভোটে কোনো রিটার্নিং কর্মকর্তাকে বরখাস্তের ঘটনা এটিই প্রথম।

ইসির জনবল ব্যবস্থাপনার জ্যেষ্ঠ সহকারি সচিব সাবেদ উর রহমান স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, সাতক্ষীরার কলারোয়া পৌরসভার রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন ক্ষমতার অপব্যবহার ও আইনবহির্ভূত অসৎ উদ্দেশ্যে কলারোয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আমিনুল ইসলামের মেয়র পদের মনোনয়নপত্র নেন।

এ মনোনয়নপত্র বাছাইয়ের সময় তা বৈধ ঘোষণা করে সরকারি (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা, ১৯৮৫ অনুসারে দন্ডনীয় অপরাধ করেছেন। এজন্যে তাকে সরকারি কর্মচারী আপিল বিধিমালা অনুযায়ী সাময়িক বরখাস্ত করা হল।

এর আগে কলারোয়া পৌরসভায় একজন প্রার্থীর মনোয়নপত্র যথাযথভাবে বাছাইয়ে ব্যর্থ হওয়ায় গত ১৩ ডিসেম্বর আবুল হোসেনকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।

প্রসঙ্গত, পৌর ভোটে ২৩৪ পৌরসভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), উপজেলা নির্বাহী কর্মকর্তার পাশাপাশি ইসির নিজস্ব ৬১ জন জেলা নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দিয়েছে ইসি।