মেইন ম্যেনু

সাতক্ষীরা সদর উপজেলায় এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর-২০১৫ উদ্যাপন উপলক্ষ্যে উপজেলা এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল ১০টায় সদর উপজেলা ডিজিটাল কর্ণারে সদর উপজেলা প্রশাসন, পল্লী চেতনা, ও এনজিও ফোরাম, খুলনা অঞ্চলের যৌথ উদ্যোগে এ এ্যাডভোকেসী সভায় উপজেলা নির্বাহী অফিসার শাহ্ আব্দুল সাদী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান বাবু।

সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন, ‘অধিকাংশ ইউনিয়নের বাজেট পর্যালোচনা করে দেখা গেছে যে, তাদের ইউনিয়নে বিগত কয়েক বছরে কোন ওয়াটসান বরাদ্দ নেই। যে সমস্ত ইউনিয়নের আছে তাদের বাজেটও খুবই সামান্য। এটা খুবই দু:খজনক।

তিনি আগামীতে সকলকে ওয়াটসান খাতে সর্বোচ্চ বরাদ্দ রাখার পরামর্শ দেন এবং এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। জাতিসংঘ প্রণীত ১৭ টি টেকসই উন্নয়ন লক্ষ্যের মধ্যে নিরাপদ পানি ও পয়:নিষ্কাষন আছে ০৬ নাম্বারে। এটিকে কোনভাবেই অবহেলা করা যাবেনা। তিনি ওয়াটসান সংশ্লিষ্ট সকল কমিটিগুলো সচল এবং নিয়মিতকরণের পরামর্শ দেন।

এসময় এনজিও ফোরাম এং পল্লী চেতনাকে বাকী ১১ টি ইউনিয়নে কার্যক্রম হাতে নেবার পরামর্শ জানান তিনি।’ সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এনজিও ফোরাম, খুলনা অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক জি,কে,এম, লুৎফর রহিম।

পল্লী চেতনা সংস্থা’র পরিচালক মোঃ আনিছুর রহমানের পরিচালনায় এ্যাডভোকেসী সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, এনজিও ফোরাম, খুলনার কর্মসূচী সহায়ক মোঃ কবির উদ্দিন প্রমুখ।

সভায় উপজেলা পর্যায়ের সকল সরকারী কর্মকর্তাবৃন্দ, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য/সদস্যা, গ্রাম উন্নয়ন কমিটির সদস্য, ধর্মীয় নেতা, শিক্ষক, স্বাস্থ্যকর্মী, পরিবার পরিকল্পনা কর্মী, বিভিন্ন এনজিও প্রতিনিধি, সাংবাদিক সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।