মেইন ম্যেনু

সাত প্রার্থীর নাম ঘোষণা করল ফিফা

আগামী ফিফা প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে সাত জন প্রার্থীর নাম ঘোষণা করেছে ফুটবলের আন্তর্জাতিক অভিভাবক সংস্থা ফিফা। তবে এই সাত জনের এ তালিকায় নেই বর্তমান প্রেসিডেন্ট সেপ ব্ল্যটারের পরিবর্তে দায়িত্ব পালন করা ডেভিড নাখিদের নাম।

ত্রিনিদাদ ও টোবাগোর সাবেক ফুটবলার নাখিদ প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর কথা থাকলেও ফিফার বিবৃতিতে তার নাম পাওয়া যায়নি। এদিকে নাখিদের তালিকায় না থাকাটা প্রমাণ করে, আগামী নির্বাচনে মিশেল প্লাতিনি ছাড়া অন্য কোন সাবেক ফুটবলার প্রার্থী হচ্ছে না। উয়েফা প্রেসিডেন্ট প্লাতিনি বর্তমানে তিন মাসের জন্য সাময়িক বহিস্কার রয়েছেন।

আগামী বছর ২৬ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে ফিফার পরবর্তী নির্বাচন। দুর্নীতির অভিযোগে প্লাতিনি ছাড়া বর্তমান প্রেসিডেন্ট সেপ ব্লাটারও ফুটবল থেকে সাময়িক সময়ের জন্য নিষিদ্ধ রয়েছেন।

ফিফা প্রেসিডেন্ট নির্বাচনে সাত জন প্রার্থী হলেন, জর্দানের প্রিন্স আলি বিন আল হুসাইন, উয়েফা জেনারেল সেক্রেটারি জিয়ানি ইনফানটিনো, লাইবেরিয়ান এফএ প্রেসিডেন্ট মুসা বিলিটি, এএফসি প্রেসিডেন্ট শেখ সালমান, সাবেক কুটনৈতিক জেরম চামপাগনে, দক্ষিণ আফ্রিকান ব্যাবসায়ী টোকিও সেক্সওয়াল ও উয়েফা প্রেসিডেন্ট মিশেল প্লাতিনি।