মেইন ম্যেনু

সানগ্লাস পরে বাইক চালিয়ে তারকা খ্যাতি পেল এই কুকুর (ভিডিও)

সানগ্লাস পরে বাইক চালিয়ে ইতিমধ্যেই তারকা খ্যাতি পেয়েছে এক কুকুর। অবিশ্বাস্য মনে হলেও ঘটনা সত্য। এ ঘটনার প্রত্যক্ষদর্শী তো আছেই, আরো প্রমাণ চাইলে আপনি এর ভিডিও ফুটেজও দেখে নিতে পারেন।

কুকুরটি নাম সিডনি। মালিকের নাম রেভল জেরানগান। মালিক নিজেই কুকুরটিকে প্রশিক্ষণ দিয়ে বাইক চালাতে শিখিয়েছে। প্রশিক্ষণ পেয়ে কুকুরটি এ কাজে এতটাই পটু হয়ে উঠেছে যে প্রায় নিয়মিত তাকে বাইক চালাতে দেখা যায়। এখানে কুকুরটির কিছু বিশেষত্ব রয়েছে। যেমন সে যখন বাইক চালায় তখন সানগ্লাস চোখে থাকে। তার পেছনে বসে থাকে মালিক।

1f22

আরেকটি তথ্য জানিয়ে রাখি, কুকুরটি কিন্তু কোনো মাঠে বা ফাঁকা জায়গায় বাইক চালায় না, সে ব্যস্ত রাস্তায় বাইক চালাতে পারে। শুধু তাই নয়, ট্রাফিক সিগন্যালও সে বুঝতে পারে। এমন বিরল দৃশ্যের প্রত্যক্ষদর্শী ইন্দোনেশিয়ার সুলাওয়েসি শহরের এলাকাবাসীরা।

যদিও এ ঘটনার সমালোচনা করে বলা হচ্ছে, কুকুরকে দিয়ে এটা খুব বিপজ্জনক কাজ করা হচ্ছে। এ অন্যায়। বাইক যেহেতু কুকুরটির নিয়ন্ত্রণে থাকে তাই যে কোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা। তবে এ প্রসঙ্গে স্থানীয় গণমাধ্যমকে রেভল জেরানগান জানান, তিনি কুকুরটিকে সামনে বসিয়েছেন এবং তাকে দিয়ে বাইকের হ্যান্ডেল নিয়ন্ত্রণ করছেন, এটি কুকুরের জন্য অনেক বেশি নিরাপদ। তিনি পেছনে বসে সম্পূর্ণভাবে লক্ষ্য রাখতে পারেন কুকুরটির ওপর। তিনি সামনে বসলে পেছনের সিটে থাকা সিডনির দিকে খেয়াল রাখা সম্ভব নয়।

ভিডিও: