মেইন ম্যেনু

সাপাহার দিঘিরহাটের কাঁচা মাল ও মসলার বাজারে আগুন

সালাউদ্দীন আহম্মেদ, পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহার উপজেলার দিঘিরহাট কাঁচা মাল ও মসলার বাজারে আগুন লেগে প্রায় ১২টি ছোট বড় কাঁচামাল, মুদিখানা ও মসলার দোকান পুড়ে গেছে। এতে প্রায় ১০লক্ষাধীক টাকার মালামাল পুড়ে ছায় হয়েছে বলে দাবী ব্যবসায়ীদের।

গতকাল শনিবার রাত ১১টার দিকে এই অগ্নিকান্ড ঘটেছে বলে ধারনা করছেন স্থানীয় ব্যবসায়ীরা। ক্ষতিগ্রস্থরা হলেন,- মুদির দোকানদার সাইদুর রহমান-এর প্রায় (৩লক্ষ টাকা), মসলার দোকানদার মোঃ আজাহার আলীর প্রায় (২লক্ষ ৫০হাজার টাকা), কাঁচামালের দোকানদার কামাল হোসেনের প্রায় (১লক্ষ ৫০হাজার টাকা), কাঁচামালের দোকানদার আকবর আলীর (১লক্ষ টাকা), কাঁচামালের দোকানদার মোঃ হাসান আলী (৫০হাজার টাকা) সহ আরো কয়েকজন নাম না জানা ব্যবসায়ীর দোকানের সমস্ত মালামাল পুড়ে ছায় হয়ে যায়।

কোত্থেকে, কিভাবে এই আগুন লাগলো তা নিশ্চিত ভাবে কেউ বলতে পারেন নি। তবে ষড়যন্ত্রমূলক ভাবে আগুন লাগানো হয়েছে বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্থরা। কাঁচামালের ব্যবসায়ী হাসান আলী জানাই,- প্রতিদিনের মতো শনিবার রাত ১০টা পর্যন্ত আমরা দোকান খোলা রেখেছিলাম।

পরে নিজ নিজ বাড়ি যাওয়ার পর এ দূর্ঘটনা ঘটে। দিঘিরহাট বাজার থেকে সকলের বাড়ি দূরে হওয়ায় জানতে পারেননি কেহই। ফলে সারা রাত ধরে আগুন জ্বলেছে বলেও জানান তিনি।

এ ঘটনায় রবিবার সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা দেওয়ার আশ্বাস দেন সাপাহার উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান ভুঁঞা।