মেইন ম্যেনু

সাপাহার সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহত-১ আহত-১

নওগাঁর সাপাহার উপজেলার হাঁপানিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে জহুরুল ইসলাম (৩৮) নামে এক বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। ওই ঘটনায় বকুল হোসেন(৩০) নামে আরেকজন আহত হয়েছেন। তাকে স্থানীয় একটি ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তারা দুজনেই ভারত থেকে অবৈধভাবে গরু আনার কাজে যুক্ত ছিলেন বলে স্থানীয়রা জানান।

বৃহস্পতিবার ভোর ৬ টার দিকে সীমান্তের ২৩২ নস্বর মেইন পিলার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জহুরুল ইসলাম নওগাঁর পোরশা উপজেলার দোয়ারপাল নিমতলা গ্রামের আব্দুল লতিফের ছেলে বলে জানা গেছে। স্থানীয়রা জানান, বুধবার রাতে জহুরুল ও বকুলসহ কয়েকজন গরু ব্যবসায়ী হাঁপানিয়া সীমান্তে গরু আনতে ভারতের অভ্যস্তরে প্রবেশ করে।

সেখান থেকে রাত সাড়ে ৩টার দিকে ২৩২ নম্বর মেইন পিলার এলাকা দিয়ে ফেরার পথে ভারতের টেক্কাপড়া বিএসএফ ক্যাম্পের জোয়ানরা বাংলাদেশী গরু ব্যবসায়ীদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে জহুরুল গুলিবিদ্ধ হন। তাকে নিয়ে মুমূর্য অবস্থায় অন্য গরু ব্যবসায়ীরা বাড়ী ফেরার পথে জহুরুল ইসলামের মৃত্যু হয়। পরে ঘবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে পোরশা থানায় নিয়ে যায়।

এ বিষয়ে ১৪ বিজিবির (পত্নীতলা) কমাডিং অফিসার রফিকুল হাসান জানান,হতাহতে ঘটনায় সকালে বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানিয়ে বিএসএফের আগ্রাসী তৎপরতা বন্ধের জন্য পত্র দেওয়া হয়েছে।