মেইন ম্যেনু

সাফ ফুটবলে আজ আফগানিস্তানের মুখোমুখি বাংলাদেশ

এবারের সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ হার দিয়েই শুরু হয়েছে আফগানিস্তানের মেয়েদের। সেই আফগানদের বিপক্ষেই আজ নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে বাংলাদেশের মেয়েরা।

শিলিগুঁড়ির কাঞ্চনজংঘা স্টেডিয়ামে আজকের ম্যাচটি জিতলেই সহজ সমীকরণে গ্রুপ পর্ব পার হয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে যাবে বাংলাদেশ।
আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে নামবে সাবিনারা। আজকের ম্যাচ জয়ে কোচ গোলাম রব্বানী ছোটনের পাশাপাশি আত্মবিশ্বাসী তার শিষ্যরা। কিন্তু বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি আফগানিস্তানের জন্য বাঁচা-মরার লড়াই। তারও নিশ্চয়ই ছেড়ে কথা বলবে না। ছোটন বললেন, “আফগানিস্তান আগের চেয়ে শক্তিশালী দল। তারা প্রথম ম্যাচ হারলেও আগের চেয়ে ভালো খেলেছে। তবে আমাদের লক্ষ্য সেমি ফাইনাল খেলা। আমাদের মেয়েরাও প্রস্তুত আছে। ”

তবে এই প্রত্যাশা মেয়েদের উপর বাড়তি কোনো চাপ সৃষ্টি করবে না বলে মনে করেন ছোটন। ছেলেদের ফুটবলে যখন একের পর এক ভরাডুবি হচ্ছে তখন ধারাবাহিক সাফল্য পেয়ে যাচ্ছে মেয়েরা। সর্বশেষ এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের আঞ্চলিক পর্বে চ্যাম্পিয়ন হয়েছিল আনুচিংরা। দলে এই মুহূর্তে কোন ইনজুরির আঘাত আসেনি। সবাই মাঠে নামার জন্য শারিরীকভাবে ফিট। তাই ভালো কিছুর টার্গেটেই আজ মাঠে নামবে লাল-সবুজের মেয়েরা।