মেইন ম্যেনু

সাবধান! বাংলাদেশ হতে কানাডায় তিন লাখের বেশি লোক নেয়া খরবটি ভূয়া !!!

সফিকুল ইসলাম হীরা: গত কয়েকদিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্নভাবে একটি সংবাদ গুজব আকারে ব্যাপকহারে ছড়িয়ে পড়ছে, আর তা হল “কানাডা বাংলাদেশ হতে তিন লাখের বেশি লোক নিবে” কানাডার অভিবাসন প্রক্রিয়া নিয়ে আমার দীর্ঘদিনের অভিজ্ঞতা ও সম্প্রতি কানাডা সরকারের তিন লাখের বেশি লোক কানাডাতে নেয়ার ঘোষণার আলোকে সবার মঙ্গলের জন্য বলছি, বাংলাদেশ হতে কানাডাতে তিন লাখের বেশি লোক নিবে এই সংবাদটি ভুয়া, মিথ্যা, বানোয়াট ও অসৎ উদ্দেশ্য প্রণোদিত।

প্রকৃতপক্ষে সত্য খবরটি হল, এই বছর ২০১৬ ইং সালে কানাডা সরকার তিন লাখের বেশি নানান পেশায় দক্ষ লোক কানাডাতে নিবে তবে তা শুধু বাংলাদেশ হতে না, পৃথিবীর বিভিন্ন দেশ হতে তিন লাখের বেশি লোক কানাডাতে নিবে।

কানাডাতে তিন লাখের বেশি লোক নেয়া প্রসঙ্গে বিস্তারিত জানতে কানাডা সরকারের ওয়েবসাইটে তথ্যটি দেখতে পারেন। বাংলাদেশ হতে লোক নেয়ার এই হার অন্যান্য দেশের তুলনায় খুবই কম কারন বাংলাদেশিরা আবেদন ও করে কম আর যারা আবেদন করতে চাই বা করে তাদের যোগ্যতা কানাডার সরকারের অভিবাসন আইন অনুযায়ী না হওয়ায় এবং যথাযথ ভাবে আবেদন না করার কারনে বাংলাদেশিদের ভিসা প্রাপ্তির হারও কম, তবে হ্যাঁ, কানাডার সরকারের অভিবাসন আইন অনুযায়ী আপনার যোগ্যতা ঠিক ঠিক মিলে গেলে এবং যথাযথ ভাবে আবেদন করতে পারলে আপনার ভিসা প্রাপ্তির খুবই ভাল সম্ভাবনা রয়েছে।

আপনি চাইলে নিজে আপনার আবেদনটি করতে পারেন অথবা কানাডার সরকারের অনুমোদিত ও নিবন্ধিত অভিবাসন আইনজীবী দ্বারা আপনার আবেদনটি করতে পারেন। আপনি নিজে হয়তো কানাডার অভিবাসন আইন ভালভাবে না ও জানতে পারেন, তাই কিভাবে কানাডাতে অভিবাসন ও চাকুরীর জন্য ভিসা পেতে আবেদন করবেন এই ব্যাপারে বিস্তারিত, নির্ভুল ও সঠিক তথ্যের জন্য বিভিন্ন দেশে কানাডার দুতাবাসে বা কানাডা সরকারের ওয়েবসাইট এবং কানাডার সরকারের অনুমোদিত ও নিবন্ধিত অভিবাসন আইনজীবীর সহায়তা নিতে পারেন।

মনে রাখবেন আপনি নিজে নিজে আবেদন না করতে পারলে অবশ্যই অবশ্যই কানাডার সরকারের অনুমোদিত ও নিবন্ধিত অভিবাসন আইনজীবী দ্বারা আপনার আবেদনটি করতে হবে অন্য লোকের মাধ্যমে আবেদন করলে আপনার আবেদনটি বাতিল হয়ে যাবে।

আপনি যে আইনজীবীর মাধ্যমে কানাডাতে অভিবাসন বা চাকুরীর ভিসা পেতে আবেদন করবেন সেই আইনজীবী কানাডা সরকারের অনুমোদিত ও নিবন্ধিত কিনা তা আগে অবশ্যই অবশ্যই যাচাই করে নিবেন। বিভিন্ন পেশায় দক্ষ লোকের কানাডাতে ব্যাপক চাহিদা রয়েছে, তাছাড়া বসবাসের জন্য সকল ধরনের নাগরিক সুবিধা, ব্যবসা-বাণিজ্য, নিরাপত্তা এবং পড়ালেখার জন্য কানাডা বিশ্বের এক নম্বর দেশ।

কানাডা সরকার প্রতিবছর বিশ্বের বিভিন্ন দেশ হতে উল্লেখযোগ্য সংখ্যক বিভিন্ন পেশায় দক্ষ লোক নিয়ে থাকে, এই বছর সে সংখ্যা তিন লাখের কিছু বেশি। বাংলাদেশে বিদেশ যাওয়া নিয়ে ব্যাপক প্রতারণা হয়ে থাকে কারন আমরা বাংলাদেশিরা উন্নত জীবনের আশায় বিদেশ যেতে মরিয়া আর এই সুযোগটি নিয়ে থাকে প্রতারক চক্র। তাই সবাই সাবধান !! বিভিন্ন সংবাদ মাধ্যম ও সবাইকে অনুরুধ করছি, সবার মঙ্গলের জন্য যেকোন সংবাদ প্রকাশের আগে সেই বিষয়ে সত্যতা যাচাই করে সঠিক ও নির্ভুল সংবাদ প্রকাশের।

আশা করি বিষয়টি সবাই বুঝতে পেরেছেন। জনস্বার্থে অনুগ্রহ করে এই লেখাটি সবাই শেয়ার করুন। সবার জন্য নিরন্তর শুভ কামনা। বিনীত- সফিকুল ইসলাম হীরা।

লেখকঃ সফিকুল ইসলাম হীরা
E-mail: [email protected]